1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে শুক্রবারেও চলছে করোনার টিকা প্রদান

  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮০ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি : আগামী ২৬ ফেব্রুয়ারির পর শহরে বের হতে চাইলে প্রশাসনকে টিকাকার্ড বা সনদ দেখানোর নির্দেশনাও দেওয়া হয়েছে।

সারা বাংলাদেশের মত শুক্রবারেও মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে চলছে করোনা ভাইরাস প্রতিরোধী টিকা কার্যক্রম। অন্যান্য দিনের মত লোক-সমাগম না থাকলেও টিকা প্রদানকারী ও স্বেছাসেবকরা যথাসময়ে উপস্থিত থেকে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের টিকা কার্যক্রমে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান কামরুল ইসলাম মুন্নার নেতৃত্বে স্বেচ্ছাসেবকরা প্রায় এক বছরের বেশি সময় ধরে টিকা কার্যক্রম চালিয়ে আসছেন।

টিকা নিবন্ধন ও স্ক্যানিংয়ের কাজে ব্যস্ত যুব রেড ক্রিসেন্ট সদস্যরা

হাসপাতালে রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃক নিযুক্ত টিম লিডার মিজানুর রহমান আই নিউজকে জানান, মাঝে কিছুদিন টিকাগ্রহীতা কম থাকলেও এ বছরের জানুয়ারি মাসের শেষ দিক থেকে মানুষের উপচে পড়া ভীড় দেখা গিয়েছিল। আজ শুক্রবার থাকায় চাপ অনেকটাই কম। তবে রেড ক্রিসেন্ট যুব সদস্য, নার্স ও হাসপাতালের স্টাফদের সহায়তায় হাসপাতালের টিকা প্রদান প্রতিদিনই সুশৃঙ্খল থাকে। কেউ চাইলে তার অন স্পট রেজিস্ট্রেশনও করে দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, বর্তমানে হাসপাতালে ১ম ও ২য় ডোজ হিসেবে সিনোফার্ম (ভেরোসেল) এবং বুস্টার ডোজ হিসেবে মর্ডানা চালু আছে, যা সবার জন্য উন্মুক্ত। তবে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য ফাইজারের ১ম ও ২য় ডোজ প্রদান করা হচ্ছে।

উল্লেখ্য, গণটিকা কার্যক্রমে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বুথ বসানো হচ্ছে যেখানে এনআইডি বা জন্ম নিবন্ধনের তথ্য ছাড়াও টিকা প্রদান করা হবে। আগামী ২৬ ফেব্রুয়ারির পর শহরে বের হতে চাইলে প্রশাসনকে টিকাকার্ড বা সনদ দেখানোর নির্দেশনাও দেওয়া হয়েছে।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..