1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘ক্ষতি পোষাতে রেমিডিয়াল ক্লাস ও পুনর্বিন্যাসকৃত সিলেবাস’

  • আপডেট টাইম : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ৩২৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাসের কারণে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে রেমিডিয়াল ক্লাস ও পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সৈয়দপুর বিমানবন্দরে আজ রবিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

এ সময় শিক্ষামন্ত্রী জানান, ১৫ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান পুরোদমে চলবে। করোনার কারণে কিছু ঘাটতি হয়েছে। সে ঘাটতিগুলো পূরণের জন্য রেমিডিয়াল ক্লাস যেগুলো হওয়ার কথা, সেগুলো হবে। এ ছাড়া যারা এসএসসি, এইচএসসি পরীক্ষা দেবে, তাদের পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে।

এর আগে গতকাল শনিবার শিক্ষামন্ত্রী বলেছিলেন, করোনার সংক্রমণ কমে এসেছে এবং সার্বিক পরিস্থিতিও এখন স্বাভাবিক হয়েছে। বিশেষজ্ঞদের সুপারিশ নিয়ে আমরা আগামী ১৫ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাভাবিক কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নিয়েছি। ওই দিন থেকে শ্রেণিকক্ষে পুরোদমে ক্লাস শুরু হবে।

এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ সাংবাদিকদের বলেন, স্কুল-কলেজে স্বাভাবিক পাঠদান কার্যক্রম শুরুর জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে শিগগিরই স্কুল-কলেজে স্বাভাবিক রুটিনে ক্লাস শুরু হবে।

করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর আগামী ১৫ মার্চ থেকে শুরু হচ্ছে প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদান। গত ৯ মার্চ সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী প্রাথমিকভাবে সপ্তাহে দুদিন ক্লাস হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..