1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীমঙ্গলে চা ইন্ডিকেটর ফুল দিয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধার্ঘ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ৪২২ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা বাগানের চা ইন্ডিকেটর বাট ফুল দিয়ে ( স্থানীয় ভাষায় গাট্টু ফুল) জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেছে চা বাগানের শিক্ষার্থী ও অভিভাবকেরা।
একই সাথে নানা আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস।
বৃহস্পতিবার সকাল ১০টায় শ্রীমঙ্গল কালাপুর ইউনিয়নের চাতালী চা বাগান সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অস্থায়ীভাবে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চা বাগানের শ্রমিক সন্তানেরা বাগানের চা ইন্ডিকেটর হিসেবে পরিচিত বাট ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ জানায়। এ সময় এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি চা বাগান ব্যবস্থাপক শামীম আহমদ। বিদ্যালয়ে প্রধান শিক্ষক বিজয় নুনিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যদেন সাংবাদিক বিকুল চক্রবর্তী, সহকারী শিক্ষিকা চৈতালী চক্রবর্তী, অনুপমা বারই উর্মি, নাছরিন বেগম, ম্যানেজিং কমিটির সহ-সভাপতি জয়মতি কৈরী ও সদস্য মায়া সাঁওতাল।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি চা বাগান ব্যবস্থাপক শামীম আহমদ জানান, এই ফুলটি চা বাগানের ইন্ডিকেটর হিসেবে পরিচিত। এটি যে মাটিতে হবে সেই মাটি চা চাষ উপযোগী হয়। আর তাদের চা বাগানে প্রচুর পরিমানে এই ফুল ফুটে। সহজলভ্য হওয়ায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা এই ফুল দিয়েই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ জানায়।
এদিকে সকাল ৯টায় শ্রীমঙ্গল সদর ইউনিয়নে হাওর পাড়ের শিক্ষা প্রতিষ্ঠান মাহমুদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাতির জনকের জন্মদিন উপলক্ষে আয়োজন করা হয় আলোচনাসভা, বিভিন্ন প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বিকুল চক্রবর্তী। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমা রানী সরকারসহ সহকারী শিক্ষক বৃন্দ। আলোচনাসভা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিরা।
এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই শ্রীমঙ্গল বন্যপ্রানী সেবা ফাউন্ডেশন সকলের জন্য উন্মুক্ত রাখা হয়। শ্রীমঙ্গল শিশু পরিবারের অর্ধশতাধিক শিশু কিশোরকে সেবা ফাউন্ডেশনের বন্যপ্রাণী দেখাতে নিয়ে যান শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..