1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমলো

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ৪৪৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ৫৬৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যু হয়েছে ৬১ লাখ ২৭ হাজার ৪১৮ জনের।

এ ছাড়া নতুন করে আরও ১৬ লাখ ৬৬ হাজার ২৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৪৭ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ৭৮৮ জন।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ৭০৭ জন এবং মারা গেছেন ২৯১ জন। রাশিয়ায় মারা গেছেন ৪২৯ জন এবং সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৮২৬ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২৭৬ জন এবং মারা গেছেন ৭২৬ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১ হাজার ৫৪৪ জন এবং মারা গেছেন ৩৩১ জন। ব্রাজিলে মারা গেছেন ২৯৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৬ হাজার ৩০৫ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৬৭ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭১৪ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৬১ জন এবং মারা গেছেন ৮৪ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ২৬০ জন এবং মারা গেছেন ১৫৩ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৭৬ জন এবং মারা গেছেন ১৫৯ জন।

এ ছাড়া ফ্রান্সে ১০১ জন, যুক্তরাজ্যে ১৯৪ জন, পোল্যান্ডে ১২৪ জন, হাঙ্গেরিতে ৪২ জন, হংকংয়ে ২০৫ জন, আর্জেন্টিনায় ৭৭ জন, ইরানে ৬৭ জন, মালয়েশিয়ায় ৬৫ জন, ইউক্রেনে ৬৪ জন, মেক্সিকোতে ১২ জন এবং থাইল্যান্ডে ৮০ জন মারা গেছেন।

আগেরে দিন বুধবার (২৩ মার্চ) বিশ্বব্যাপী করোনায় ৪ হাজার ৮৫৯ জনের মৃত্যু এবং ১৬ লাখ ৭২ হাজার ৬৮৬ জন আক্রান্ত হয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..