1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

২৫ কোটি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ৩৪৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে করোনা নিয়ন্ত্রণের মধ্যে চলে এসেছে। আক্রান্তের সংখ্যা কমেছে। মৃত্যুর সংখ্যাও প্রায় শূন্যের কোঠায়। দেশে ২৫ কোটি ডোজ করোনা টিকা দেওয়া সম্পন্ন হয়েছে। একদিনে ১ কোটি ডোজ করোনা টিকা দিয়ে বিশ্বে নজির সৃষ্টি করেছে।

আজ শনিবার (৯ এপ্রিল) সকালে হাসপাতালটির স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যদানকালে এ তথ্য দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি।

বাংলাদেশে করোনার ভ্যাকসিন ব্যবস্থাপনা পদ্ধতি একটি রোল মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা দেশের হাসপাতালগুলোর সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার কাজ বাস্তবায়ন করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মানিকগঞ্জে ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চালু হতে যাচ্ছে নবজাতক শিশুদের বিশেষ পরিচর্যা ইউনিট। খুব শিগগিরই এ ইউনিটের উদ্বোধন হবে নবজাতক শিশুদের বিশেষ পরিচর্যা ইউনিট চালু করতে ইতিমধ্যে সবপ্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন শুধু বাকী রয়েছে এই ইউনিটের জন্য একজন বিশেষজ্ঞ চিকিৎসকের নিয়োগ। দ্রুততম সময়ের মধ্যে সেটাও সম্পন্ন হবে। ইতিমধ্যে হাসপাতালে এমআরআই মেশিন স্থাপন করা হয়েছে। নবজাতক শিশুদের বিশেষ পরিচর্যা ইউনিটের পাশাপাশি এমআরআই ইউনিটও উদ্বোধন করা হবে।

তিনি বলেন, হাসপাতালে ১০ শয্যাবিশিষ্ট ডায়রিয়া ইউনিটকে ৫০ শয্যায় উন্নীত করা হবে। এ ছাড়া হাসপাতালে কর্তব্যরত ২২৮ জন নার্সের জন্য আবাসন তৈরি এবং চিকিৎসক, নার্সসহ বিভিন্ন শূন্য পদগুলো দ্রুত পূরণ করা হবে।

সর্বশেষ ২০১৭ সালে হাসপাতালের স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির মাসিকসভা অনুষ্ঠিত হয়েছিল।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..