1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

হাওরে সুসংবাদ-দুঃসংবাদ দুটোই

  • আপডেট টাইম : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৩৬১ বার পঠিত

সিলেট প্রতিনিধি :: গত তিন দিনে সুনামগঞ্জের সব নদ-নদীর পানি কমলেও আবার তা বাড়তে পারে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

আগামী ২৪ থেকে ৭২ ঘণ্টার মধ্যে সুনামগঞ্জের প্রধান নদী সুরমা, সীমান্তবর্তী যাদুকাটা নদী ও পুরাতন সুরমাসহ উত্তর পূর্বাঞ্চলের সব নদ-নদীর পানি দ্রুত বাড়ার আশঙ্কা করছে তারা।

পাউবোর সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম বলেন, ‘তিন দিন ধরে প্রতিটি নদীর পানি কমছে। তবে পাউবোর বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র আগামী ৭২ ঘণ্টায় ভারতের মেঘালয় ও আসাম রাজ্যের বিভিন্ন এলাকায় ভারি বৃষ্টির কথা জানিয়েছে। এতে নদ-নদীর পানি বেড়ে সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনার হাওরের ফসল আবার ঝুঁকিতে ফেলে দিতে পারে।’

সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক বিমল চন্দ্র সোম জানান, শনিবার পর্যন্ত সুনামগঞ্জ জেলায় ১ হাজার ৪৬৭ হেক্টর জমির ধান কাটা হয়েছে, যা মোট আবাদের শূন্য দশমিক ৮৯ শতাংশ। এ পর্যন্ত সুনামগঞ্জের ১৪টি হাওরের ৫ হাজার ১০ হেক্টর জমির বোরো ধান পানিতে তলিয়ে নষ্ট হয়ে গেছে।

এদিকে, শনিবার শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলার বিভিন্ন হাওর পরিদর্শন করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি হাওরের সব ঝুঁকিপূর্ণ বাঁধে নজরদারি বাড়াতে এবং পাউবো, প্রশাসন, জনপ্রতিনিধি সবাই মিলে এই সংকট কাটিয়ে উঠতে কাজ করার আহ্বান জানান।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..