1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ন্যাটোতে যোগ দিতে চলেছে ফিনল্যান্ড-সুইডেন

  • আপডেট টাইম : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ২৬৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : সামরিক জোট ন্যাটোতে যোগ দিতে চেয়েছিল ইউক্রেন। আর সেটি মেনে নিতে পারেনি রাশিয়া। এ কারণ দেখিয়ে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে তারা। এরপর থেকেই পশ্চিমা বিশ্ব মস্কোর ওপর বিভিন্ন নিষেধাজ্ঞা দিয়ে একঘরে করতে শুরু করে।

এমন পরিস্থিতির মধ্যে ন্যাটোতে যোগ দেবে না বলে জানিয়েছে কিয়েভ। তবে রাশিয়ার এই হামলা এবার ইউরোপের অন্য দেশগুলোর ওপরও প্রভাব পড়তে শুরু করেছে। বিশেষ করে যারা ন্যাটোর সদস্যভুক্ত নয়, তারা সদস্য হতে চাচ্ছে। এরই মধ্যে সেই প্রক্রিয়া শুরু করেছে ফিনল্যান্ড ও সুইডেন।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, এই গ্রীষ্মের শুরুতে ফিনল্যান্ড এবং সুইডেন ন্যাটোতে যোগদানের জন্য প্রস্তুত। আর তা রাশিয়া জন্য একটি ব্যাপক কৌশলগত ভুল হতে চলেছে। কর্মকর্তাদের বরাত দিয়ে রিপোর্ট করেছে দ্য টাইমস।

সেখানে আরও বলা হয়েছে, মার্কিন কর্মকর্তারা বলেছেন, গত সপ্তাহে জোটের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যকার আলোচনায় অংশ নিয়েছে সুইডেন এবং ফিনল্যান্ডের প্রতিনিধিরাও। এ সময় উভয় নর্ডিক দেশের জন্য ন্যাটো সদস্যপদ নিয়ে আলোচনা এবং একাধিক অধিবেশন হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..