1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার দ্বারপ্রান্তে শাহবাজ শরিফ

  • আপডেট টাইম : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ৩৭৩ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে আজ সোমবার (১১ এপ্রিল) দেশটির নতুন প্রধানমন্ত্রী নির্বাচন করা হবে।

পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হওয়ার দৌঁড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছেন পাকিস্তান মুসলিম লিগ-এনের প্রধান শাহবাজ শরিফ।

এর আগে গতকাল রবিবার মনোনয়নপত্র জমা নেওয়ার ঘোষণা দেয় পাকিস্তানের জাতীয় পরিষদের সেক্রেটারিয়েট। মনোনয়নপত্র জমা দিয়েছেন আরও কয়েকজন। তাদের মধ্যে সম্ভাব্য দৌঁড়ে আরেকজন এগিয়ে রয়েছেন। তিনি সদ্য ক্ষমতাচ্যুত দল পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি।

যাইহোক, শাহবাজ শরিফ ও তার সমর্থকরা আশা করছেন, বিরোধী দলগুলো থেকে অন্তত ১৭৪টি ভোট পাবেন তিনি। আর যদি পিটিআই থেকে বের হয়ে আসা সদস্যরাও তাকে ভোট দেয়, সেক্ষেত্রে এ সংখ্যাটা ২০০ হতে পারে।

শনিবার অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটিতে ১৭৪ ভোট পড়ে। বিরোধী দলগুলোর সদস্যরাই এই ভোট দিয়েছেন। নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হতে ১৭২ জন আইনপ্রণেতার সমর্থন প্রয়োজন। সেই হিসাবে বিরোধীদের সমর্থন নিয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হওয়ার পথে এগিয়ে রয়েছেন শাহবাজ শরিফ। পাকিস্তানের তিন বারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই শাহবাজ অনাস্থা ভোটের পর জানান, বিরোধীদলীয় জোট ক্ষমতায় গেলে রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে প্রতিশোধপরায়ণ হবে না। সংবিধান ও আইনের ভিত্তিতে পাকিস্তান নিজ অস্তিত্বে ফিরে আসবে।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..