1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বকেয়া বেতনের দাবিতে সাভারে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

  • আপডেট টাইম : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ৪৮৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: সাভারের একটি তৈরি পোশাক কারখানায় বেতন, বোনাস ও ছুটিসহ কয়েকটি দাবিতে শ্রমিকরা কর্মবিরতি পালন ও বিক্ষোভ করছেন।

সোমবার (১১ এপ্রিল) সকালে সাভারের শ্যামপুর এলাকায় ‘দীপ্ত এপারেলস লিমিটেড’ এর প্রায় হাজারের অধিক শ্রমিক কারখানায় এসে কারখানার মূল ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

পরে কারখানা কর্তৃপক্ষ ও শিল্প পুলিশ এসে শ্রমিকদের বুঝিয়ে কারখানার ভেতরে নিয়ে যান। শ্রমিকরা এখন কারখানার ভেতরে কর্মবিরতি পালন করছেন।

শ্রমিকরা জানান, গত মার্চ মাসের বেতন তারা এখনো পাইনি, এছাড়াও বোনাসের টাকা, ছুটি, টিফিন বিলের টাকা প্রায়শই দেরিতে পরিশোধ করে কর্তৃপক্ষ।

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক কবির হোসেন বলেন, কারখানাটিতে আনুমানিক তিন হাজার শ্রমিক রয়েছে। গত মাসের বেতন শ্রমিকরা এখনো পাননি, বিধায় সকালে কারখানায় এসে শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ করেন। মালিকপক্ষ ও শিল্প পুলিশ শ্রমিকদের সঙ্গে আলোচনায় বসেছেন।

এ বিষয়ে কারখানার ব্যবস্থাপনা পরিচালক নাবিল উদ দৌলার মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ঢাকা শিল্প পুলিশের উপ-পরিদর্শক মো. কোরবান আলী বলেন, কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে, আজকের মধ্যে বেতন পরিশোধ করে দিবেন তারা। বাকি দাবিগুলো সময় নিয়ে সমাধান করা হবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..