1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বর্ষবরণ উৎসব বাঙালির নিজস্ব সংস্কৃতি : বিমান প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ১৬৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বিমান প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, বাংলা নববর্ষ বাঙালির নিজস্ব সংস্কৃতির বহিঃপ্রকাশ।

তিনি বলেন, মোঘল আমলে সূচনা হওয়া নববর্ষ উদযাপন এখন রাষ্ট্রীয়ভাবে পালন করা হয়ে থাকে। প্রত্যেকে পুরনো বছরকে বিদায় দিয়ে নতুন বছরে অনেক সম্ভাবনা ও প্রত্যাশা নিয়ে বর্ষবরণ করে।

প্রতিমন্ত্রী আরও বলেন, করোনাভাইরাসের মহামারীর কারণে এই উৎসব গত দুই বছর পালন করা বাধাগ্রস্থ হলেও এ বছর প্রাণের ছোঁয়ায় সবাই বর্ষবরণ উৎসব করতে পারছে।

আজ বৃহস্পতিবার সকালে জেলার শিল্পকলা একাডেমীতে বাংলা নববর্ষ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম মুরাদ আলী।

এর আগে ভোরে স্থানীয় শিরিষতলার লন টেনিস মাঠে বর্ণমালা খেলাঘর নব সূর্যকে বরণ করে। পরে জেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই শোভাযাত্রার উদ্ভোধন করেন অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি। এতে জেলা প্রশাসকসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করেন।

এ ছাড়া বেলা সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজন করা হয় লোকজ মেলার। বিমান প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেলার উদ্ভোধন করেন।

দুই বছর করোনাভাইরাসের মহামারীর কারণে বন্ধ থাকার পর হবিগঞ্জে প্রাণের ছোয়ায় বর্ষবরণ করা হয়েছে। সকালে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, নব সূযকে বরণ, আলোচনা সভা, র‌্যালি, সংগীত, নূত্যাষ্টানের মধ্য দিয়ে বর্ষবরণ পালিত হয় সর্বত্র।

সরকারি বৃন্দাবন কলেজে বর্ষবরণ অনুষ্ঠানে জনপ্রিয় কণ্ঠশিল্পী আশিকের গান সবাইকে মুগ্ধ করে। খেলাঘরের ধামালি উৎসবে ছোট বড় সবাই অংশ নিয়ে প্রাণবন্ত করেন অনুষ্ঠান।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..