1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঐতিহ্যবাহী রবিরবাজার শাহী ঈদগাহ্ শুভ উদ্বোধন হবে পবিত্র ঈদুল ফিতরে

  • আপডেট টাইম : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ২৩৫ বার পঠিত

হাসান আল মাহমুদ রাজু :: সিলেটের মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার পৃথিম পাশা ইউনিয়নের ঐতিহ্যবাহী রবিরবাজার শাহী ঈদগাহ্ শুভ উদ্বোধন হবে আগামী পবিত্র ঈদুল ফিতরে ঈদের জামাতের মাধ্যমে।

উপজেলার দক্ষিন লংলার ৬ টি ইউনিয়নের হাট বাজার হিসেবে অবস্থিত রবিরবাজার।সেখানে প্রতিদিন হাজার হাজার মানুষ আসে হাট বাজার করার জন্য।বিশেষ করে রবিরবাজারে রয়েছে ঐতিহ্যবাহী রবিরবাজার জামে মসজিদ।সেখানে প্রতিদিন নামাজ পড়তে হাজার হাজার মানুষ আসে এমন মহিলারাও নামাজ পড়তে আসেন।মসজিদে প্রতি শুক্রবারে জুম্মার নামাজ আদায় করতে জামায়াত হন প্রায় ১০-১৫ হাজার মুসল্লী।
মসজিদের পিচনে রয়েছে রবিরবাজার শাহী ঈদগাহ্।ঈদগাহটি প্রথমে মাটিবরাট করে গত কয়েক বছর আগে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।মধ্যখানে প্রচুর বৃষ্টি ও করোনা ভাইরাস থাকার কারনে ঈদগাহে ঈদের জামাত পড়া হয় নায় ঈদের জামাত রবিরবাজার জামে মসজিদে পড়া হত।

তাই এলাকাবাসী ও মুসল্লীদের দাবীতে রবিরবাজার জামে মসজিদ পরিচালনা কমিটি ঈদগাহের কাজ দ্রুত শেষ করার প্রস্তুতি নেন।বর্তমানে শাহী ঈদগাহের কাজ প্রায় শেষ পর্যায়ে এসেছে। ঈদগাহটি অত্যাধুনিক ডিজাইনে নব নির্মিত সুবিশাল দৃষ্ঠিনন্দন ঈদগাহ্ ঐতিহ্যবাহী রবিরবাজার শাহী ঈদগাহ্।

ঈদগাহে প্রতি বছর ঈদের জামাত পড়ান রবিরবাজার জামে মসজিদের খতিব রবিরবাজার ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আব্দুল জব্বার কিন্তু জানা যায় এবার উদ্বোধনী ঈদগাহ ঈদের জামায়াতে উপস্থিত থাকবেন বলে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন আওলাদে ওলী আল্লামা হুসাম উদ্দিন চৌধুরী ফুলতলী।

রবিরবাজার শাহী ঈদগাহ বিষয়ে জানতে চাইলে রবিরবাজার জামে মসজিদের সেক্রেটারি আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজ এর সাবেক প্রধান শিক্ষক আব্দুল আজিজ বলেন, রবিরবাজার শাহী ঈদগাহ আগামী পবিত্র ঈদউল ফিতরের নামাজের মাধ্যমে উদ্বোধন করা হবে।ঈদগাহ টি অনেক আগে শুরু করা হয়েছিল এখন ঈদগাহের সকল কাজ শেষের মধ্যে তাই উদ্বোধন করা হচ্ছে।ঈদগাহ ও রবিরবাজার জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সাবেক এম পি এড.নওয়াব আলী আব্বাছ খান জানিয়েছেন পবিত্র ঈদউল ফিতরের জামাত পড়াবেন এবং সকাল ৯ ঘটিকায় ঈদগাহে উপস্থিত থাকবেন বলে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন আওলাদে ওলী আল্লামা হুসাম উদ্দিন চৌধুরী ফুলতলী।তিনি আরও জানান নতুন ঈদগাহে প্রায় ৩ হাজার মুসল্লীরা নামাজ আদায় করতে পারবেন।তিনি পরিচালনা কমিটির পক্ষ থেকে উদ্বোধনী ঈদ জামায়াতে যথাসময়ে উপস্থিত থাকার জন্য সকল সম্মানিত মুসল্লীগনকে অগ্রীম দাওয়াত করলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..