1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মেলবোর্ন ইউনিভার্সিটির আমন্ত্রণ বড়লেখার মেয়ে প্রফেসর সিমী পিএইচডি ডিগ্রী অর্জনে অস্ট্রেলিয়া যাচ্ছেন ২৬ মে

  • আপডেট টাইম : সোমবার, ২৩ মে, ২০২২
  • ২৬৪ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি : মৌলভীবাজারেব বড়লেখার সুজানগরে চিন্তাপুর গ্রামের ফয়েজ উদ্দিন আহমদের একমাত্র মেয়ে ফারহানা আক্তার সিমী মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে পিএইচডি ডিগ্রী অর্জনে অস্ট্রেলিয়া যাচ্ছেন। ২৬ মে সিমী সিডনির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন এবং সেখানে ৪ বছর অবস্থান করবেন। তিনি বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের সহকারি অধ্যাপক।

ফারহানা আক্তার সিমী মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার চিন্তাপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবার হাজী বাড়িতে জন্মগ্রহন করেন। তার বড়ভাই জাবেদ আহমদ টেলি কমিউনিকেশন ইঞ্জিনিয়ার হিসাবে সুইডেনে কর্মরত। ছোটভাই জুনেদ আহমদ এবি ব্যাংকের সিনিয়র অফিসার। উল্লেখ্য জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও সংসদীয় আসন মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ি) এর সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী এবং বড়লেখা উপজেলা জাতীয় পার্টির সভাপতি আহমেদ রিয়াজ সিমীর দুলাভাই।

এসিসটেন্ট প্রফেসর ফারহানা আক্তার সিমী ‘দি বার্ডস রেসিডেনসিয়েল স্কুল এন্ড কলেজ’ থেকে ২০০৬ সালে এসএসসি ও ২০০৮ সালে এইচএসসি পাশ করেন। তিনি ২০১২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স ডীন এওয়ার্ড ও ২০১৩ সালে গোল্ড মেডেলসহ মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০১৩ সালের ১৫ মে লেকচারার হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। ২০১৮ সালের নভেম্বরে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান।

তিনি দেশবাসীর কাছে দোয়া কামনা করেন যেন মহান আল্লাহর রহমত ও অশেষ কৃপায় পিএইচডি ডিগ্রী অর্জন করে দেশের মুখ উজ্জল করে ফিরে আসতে পারেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..