1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সবাইকে দেশি প্রজাতির মাছ রক্ষায় আন্তরিক হতে হবে : প্রাণিসম্পদমন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ৪ জুন, ২০২২
  • ১৭০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: মানুষ ইচ্ছা করলেই যেকোনো সময় মাংস খেতে পারে। কারণ, দেশের প্রায় প্রতিটি বাড়িতে মাছ চাষ ও গৃহিণীরা হাঁস-মুরগি পালন করছেন। সবাইকে দেশি প্রজাতির মাছ রক্ষায় আন্তরিক হতে হবে। মাছের প্রজননের সময় মা মাছ শিকার ও পোনা মাছ নিধন থেকে বিরত থাকতে হবে। তবেই মাছের বৃদ্ধি সম্ভব। আজ দেশে মাছ ও পোলট্রি-শিল্পের ব্যাপক উন্নতি হচ্ছে।

আজ শনিবার (৪ জুন) সকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলা কৃষি প্রশিক্ষণকক্ষে ‘দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী সংসদ সদস্য শ ম রেজাউল করিম।

শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারও দেশের শাসনক্ষমতায় আনতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিতে হবে বলে মন্ত্রী বলেন, দেশ আজ উন্নয়নের শিখরে পৌঁছেছে। কেননা গত ৪০ বছরের দেশের যে উন্নয়ন হয়েছে, তার ৮০ ভাগ হয়েছে শেখ হাসিনার সরকারের সময়ে। দেশের নিজস্ব টাকায় আজ পদ্মা সেতু নির্মিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকতা শেখ আব্দুল্লাহ আল সাদীদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর বরিশাল বিভাগীয় উপপরিচালক আনিছুর রহমান, উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদারসহ আরও অনেকে।

পরে মন্ত্রী উপজেলা পরিষদ মাঠে বিকল্প কর্মসংস্থান হিসেবে মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ৪৫ জন জেলেকে ১৫ গাভি, ৬০ ছাগল ও মাছের পোনা বিতরণ করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..