1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিলেটের জন্য যে ‘দুঃসংবাদ’

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ২১৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: সিলেট বিভাগের বেশিরভাগ স্থানে আগামী কয়েকদিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। চলতি মাসজুড়ে সিলেটে কমবেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন সিলেট আবহাওয়া অধিদপ্তর।

গত কয়েকদিনের বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে সিলেটে ফের বন্যা দেখা দিয়েছে। সিলেট নগরী ছাড়াও বেশি বৃষ্টিপাত হয় জেলার গোয়াইনঘাট, জৈন্তাপুুর, কানাইঘাটসহ অন্যান্য উপজেলায়। তাছাড়া সুনামগঞ্জ জেলাতেও প্রচুর পরিমাণে বৃষ্টিপাত হয়।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের পূর্বাভাসে অনুযায়ী- সিলেটে স্বল্প মেয়াদি বন্যার আশঙ্কা করলেও বৃষ্টিপাতের জন্য বন্যাকবলিত এলাকা থেকে সহসাই পানি কমছে না বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

সিলেট ও সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদনদীর পানি বিপৎসীমা অতিক্রম করে হাওরগুলোতে আবারও পানি প্রবেশ করে দেখা দিয়েছে বন্যা।

এদিকে, বাংলাদেশের উজানে ভারতের আসাম ও মেঘালয়ে দফায় দফায় বৃষ্টি হওয়ায় পাহাড়ি ঢল নামছে বলে জানা গেছে। এভাবে ঢল এলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।

সিলেটের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, সিলেটে চলতি সপ্তাহে কম-বেশি বৃষ্টিপাত হবে। তবে ১৯ ও ২০ জুন বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২-৩ দিন বৃষ্টির সম্ভাবনা কম থাকলেও আগামী ২৫ জুন বেশি বৃষ্টিপাত হতে পারে। এছাড়াও পুরো জুন মাস বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

গত ২৪ ঘন্টায় সিলেটে সর্বোচ্চ ১৪৩ মিলিমিটার ও ১৩ জুন ৯১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..