1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বর্ষীয়ান রাজনীতিবিদ রাজনগর আওয়ামী লীগ সভাপতি মিছবাহুদ্দোজা ভেলাই আর নেই

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ২৩৭ বার পঠিত

রাজনগর প্রতিনিধি:

বর্ষীয়ান রাজনীতিবিদ রাজনগর উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ ত্রিশ বছরের সভাপতি সদর ইউনিয়নের গড়গাঁও নিবাসী আলহাজ্ব মিছবাহুদ্দোজা (ভেলাই মিয়া) আর নেই। বুধবার রাত ১০টা ২০ মিনিটে নিজ বাড়িতে ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি দুই ছেলে দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আলহাজ্ব মিছবাহুদ্দোজা ১৯৬১ সালে মেট্রিকুলেশন পাশের পর রাজনীতিতে সক্রিয় হন। ১৯৭১ সালের ৬ মে পাক হানাদার বাহিনীর হাতে আটক ভেলাই মিয়া প্রায় ১৭ দিন হানাদার বাহিনীর হাজতে বন্দি ছিলেন। মুক্তিযুদ্ধে সরাসরি অংশ না নিলেও তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ বিরোধী ছিলেন না। ফলে স্বাধীন বাংলাদেশে অর্থাৎ ৮০’র দশকে রাজনগর সদর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরপরই তিনি আওয়ামী রাজনীতিতে সক্রিয় হন।

এই সময়ে রাজনগর উপজেলা আওয়ামী লীগকে সংগঠিত করতেও ভূমিকা রাখেন। সেই ধারাবাহিকতায় ১৯৯২ সালে রাজনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে আমৃত্যু এ পদে দায়িত্ব পালন করে গেছেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ভেলাই মিয়া দুই টার্মে উপজেলা পরিষদ চেয়ারম্যান ছিলেন। কিন্তু দল ক্ষমতায় থাকা অবস্থায় বিশেষ করে বিগত নির্বাচনে মনোনয়ন না পাওয়ার ক্ষোভে স্বতন্ত্র প্রার্থী হিসাবে তার প্রতিদ্বন্দ্বীতা এবং হেরে যাওয়া স্থানীয় রাজনীতিতে বেশ চাঞ্চল্য তৈরি করেছিল । যার রেশ ধরে তার সভাপতি পদ চ্যালেঞ্জের মুখে পড়েছিল, কিন্তু না, কেন্দ্রের হস্তক্ষেপে প্রায় দুই যুগ পর অনুষ্ঠিত কাউন্সিলে তিনি মর্যাদার সঙ্গে ওই পদে পূননির্বাচিত হন এবং নিঃশ্বাস বন্ধ হওয়া অবধি তিনি সভাপতিই ছিলেন। হাওর, টিলা আর জলাধারে সমৃদ্ধ ছোট্ট রাজনগর উপজেলার বড় নেতা যার নামের ব্যাপ্তি এবং দ্যুতি নানা কারণে সীমান্ত ছড়িয়ে বিস্তৃত সেই ভেলাই মিয়ার মৃত্যুতে সুহৃদ শুভানুধ্যায়ী এমনকি বিরোধী রাজনৈতিক মহলেও শোকের ছায়া নেমে এসেছে। খবরটি চাউর হওয়ার পর থেকে হাজার হাজার লোক মরহুমের গড়গাঁওস্থ বাড়িতে ভিড় করছেন। আলহাজ্ব মিছবাহুদ্দোজা ভেলাই মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ এমপি, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভার চেয়ারম্যান ফজলুর রহমান, রাজনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুরনগর ইউনিয়নের চেয়ারম্যান মিলন বখত, রাজনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান খান, উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। তাঁর জানাজা বৃহস্পতিবার বিকাল ২টা ১৫ মিনিটে শতবর্ষী বিদ্যাপীঠ রাজনগর পোর্টিয়াস মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..