1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসনের নানা আয়োজন

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ১৯৫ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: দীর্ঘ প্রতীক্ষার পর শনিবার (২৫ জুন) উদ্বোধন হচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। ওই দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন পদ্মা সেতু। এরপর ২৬ জুন ভোর থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বাংলাদেশের দীর্ঘতম সেতুটি। এই সেতুর সঙ্গে জড়িয়ে আছে দেশের সকল মানুষের নানা আবেগ ও অনুভূতি।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে মৌলভীবাজার জেলা প্রশাসন। শনিবার (২৫ জুন) সকাল ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে বর্ণাঢ্য র‍্যালীর মাধ্যমে এ আয়োজন শুরু হবে।

এরপর সকাল ১০ টায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের সরাসরি সম্প্রচারের অনুষ্ঠানটি প্রদর্শন করা হবে।

সকাল ১১ টায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন উড়িয়ে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করা হবে।

সকাল ১১ টা ১০ মিনিটে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সকাল ১১ টা ৪৫ মিনিটে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

বিকাল ৩ টায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে বন্যার্তদের মধ্যে বিশেষ ত্রাণ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১২ সালে বিশ্বব্যাংক কথিত দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতুতে অর্থায়ন থেকে সরে যাওয়ার পর সংস্থাটিকে অনুসরণ করে আরও তিনটি দাতা সংস্থা পদ্মা সেতুতে অর্থায়ন থেকে সরে যায়। বস্তুত এ সেতু নির্মাণে দেশ ও দেশের বাইরে থেকে এসেছে নানা বাধা। শেষ পর্যন্ত সব ষড়যন্ত্র পেছনে ফেলে স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তবে পরিণত হয়েছে। নিজেদের উদ্যোগ ও অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়নের সাহসী পদক্ষেপ বিশ্বে আমাদের সক্ষমতার বিষয়ে নতুন ধারণার জন্ম দিয়েছে। এজন্য এই সেতু আমাদের কাছে স্বপ্নের চেয়েও বেশি কিছু।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..