1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ধনে পাতার রস দিয়ে চুলের যত্ন

  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৩৪৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চুল পড়ে যাওয়া নিয়ে চিন্তায় আছেন? এই সমস্যা সমাধান করতে এরই মধ্যে হয়ত নানা উপায়ও নিশ্চই অবলম্বন করে ফেলেছেন? কিন্তু চুলের যত্নে কি কখনও ধনে পাতা ব্যবহার করেছেন? না করে থাকলে একবার চেষ্ঠা করে দেখতে পারেন হয়ত আপনার সমস্যা সমাধান হতেও পারে।

এবার জেনে নেয়া যাক ধনে পাতা দিয়ে কিভাবে করতে হবে চুলের যত্ন।

১. ধনে পাতার মিশ্রন

প্রথমে ধনে পাতা ভালোভাবে ধুয়ে সেচে রস বের করতে হবে। এর পর ওই রসের সঙ্গে দু’চামচ পানি মিশিয়ে একটি ঘন মিশ্রন তৈরি করতে হবে। এর পর ওই মিশ্রনটি ভালো ভাবে আপনার চুলে গোড়া থেকে আগা পর্যন্তু লাগাতে হবে। মিশ্রনটি যখন শুকিয়ে যাবে তখন শ্যাম্পু করে ফেলতে হবে।

২. মুলতানি মাটি ও ধনে পাতা

আমরা জানি যে ত্বকের যত্ন নিতে মুলতানি মাটি বেশ উপকারি। কিন্তু এটি যে চুলের যত্নেও দারুন কার্যকারি তা হয়ত অনেকেরই জানা নেই। মুলতানি মাটির সঙ্গে ধনের পাতার রস ভালোভাবে মিশিয়ে চুলে লাগানোর পর ৩০ মিনিট রাখার পরে ভালো ভাবে ধুয়ে নিতে হবে। এভাবে সপ্তাহে অন্তত একদিন লাগালে দেখবেন এতে ঝরে যাওয়া চুলের গোড়া থেকে নতুন চুল গজিয়ে আপনার চুল ক্রমশই ঘন হতে থাকবে ।

৩. অ্যালো ভেরা ও ধনে পাতা

অ্যালো ভেরার উপাকারিতার সম্পর্কে আমরা কম বেশি সবাই জানি। নিয়মিত অ্যালোভেরা লাগালে চুল মসৃণ ও ঝরঝরে হয়ে উঠে। কিন্তু এই অ্যালো ভেরার সাথে যদি আপনি খানিকটা ধনে পাতার রস মিশিয়ে চুলে লাগাতে পারেন তাহলে এর ফলাফল পাবেন দ্বিগুন। তাই চুল পড়া নিয়ে চিন্তা না করে ঘরোয়া পদ্ধিতে নিতে শুরু করুন চুলের যত্ন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..