1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

কাজের মান নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ৫০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: খাল বা নালা যাই করা হোক না কেন, ভালো করে শেষ করতে হবে। যাতে কোনো ধরনের জলাবদ্ধতা না হয়। কাজের মান নিশ্চিত করতে হবে। অহেতুক সময় ব্যয় করা যাবে না। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা (অনুশাসন) দিয়েছেন।

রাজধানীর শেরে বাংলা নগরে পরিকল্পনা কমিশনের সম্মেলন কক্ষে আজ মঙ্গলবার (২ আগস্ট) এ সভা অনুষ্ঠিত হয়।

গণভবণ থেকে যুক্ত হয়ে এ সভায় সভাপতিত্ব করেন, একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, রাজধানীর উত্তরা লেক উন্নয়ন প্রকল্পের সংশোধনী প্রস্তাবনা দেখে প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করছেন। প্রধানমন্ত্রী বলেছেন, প্ল্যান কেন ঠিক নেই। এখন কেন কালভার্ট যুক্ত করতে হচ্ছে। এ জাতীয় উষ্মা প্রকাশ করছেন প্রধানমন্ত্রী।

এম এ মান্নান জানান, প্রধানমন্ত্রী একনেক সভায় প্রকল্প এলাকায় বেশি বেশি গাছ লাগানোর তাগিদ দিয়েছেন। এ ছাড়া সরিষা ও তিল নিয়ে গবেষণা বাড়াতে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সটিটিউটকে (বিনা) পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরিকল্পনামন্ত্রী বলেন, তিনি (প্রধানমন্ত্রী) মনে করেন, আগে ফোর জি সেবার উন্নতি করা উচিত। সেই সঙ্গে বৈদেশিক মুদ্রা সাশ্রয় করার লক্ষ্যে টেলিটকের ৫জি প্রকল্প স্থগিতের নির্দেশ দেন একনেক সভাপতি।

মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী বলেছেন যেহেতু সরকার কৃচ্ছতা সাধন করছে এবং টেলিটকের ফাইভ জি প্রকল্পের বড় অংশই আমদানি নির্ভর। তাই ডলার ব্যবহারের ওপর চাপ কমাতে প্রকল্পটি বাদ দেওয়া হয়েছে। আর আপাতত দেশে ফাইভ জি কাভারেজের চেয়ে ফোর জির পরিধি বাড়ানো জরুরি। সেই আঙ্গিকে মোবাইল অপারেটরদের কাজ করার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তবে সার্বিকভাবে বিদেশি ঋণের প্রকল্পের পরিধি কমবে কি না, সে বিষয়ে আলোচনা হয়নি।

সভায় উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব মামুন আর রশীদসহ বিভিন্ন বিভাগের (সদস্য) সচিবরা।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..