1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

উয়েফার বর্ষসেরার শীর্ষ তিনে জায়গা পেলেন যারা

  • আপডেট টাইম : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ২৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ২০২১-২২ মৌসুমে উয়েফার বর্ষসেরা নির্বাচনের জন্য সেরা তিনজনের নাম ঘোষণা করেছে উয়েফা। যেখানে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ থেকে দুজন এবং সেমিফাইনালিস্ট ম্যানচেষ্টার সিটি থেকে একজন নির্বাচিত হয়েছেন। রিয়াল থেকে করিম বেনজেমা ও থিবো কোর্তোয়া ও ম্যানসিটির কেভিন ডি ব্রুইন। তবে শীর্ষ ১৫ জনের তালিকাতেও জায়গা পাননি মেসি এবং রোনালদো।

শুক্রবার (১২ আগস্ট) এ তালিকা প্রকাশ করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা। আগামী ২৫ অগাস্ট চ্যাম্পিয়ন্স লিগের ২০২২-২৩ মৌসুমের ড্র অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

গত মৌসুমে শেষ ষোল থেকে ফাইনাল পর্যন্ত বারবার প্রত্যাবর্তনের গল্প লিখেছে রিয়াল। শেষ পর্যন্ত ফাইনালে লিভারপুলকে হারিয়ে রেকর্ড ১৪তম শিরোপা ঘরে তোলে তারা। শিরোপা জয়ে সবচেয়ে বড় অবদান ছিল ফরাসি তারকা করিম বেনজেমার। যার হাতে এবারের ব্যালন ডি’অর শিরোপা দেখছেন অনেকে। মাদ্রিদের ক্লাবটিতে নিজের পঞ্চম ইউরোপ সেরা ট্রফি জিততে তিনি গোল করেন আসরের সর্বোচ্চ ১৫টি। এর মধ্যে দুটি হ্যাটট্রিকসহ ১০টি গোল নকআউট পর্বে।

বেনজেমার পাশাপাশি গোলবারের নিচে থিবো কোর্তোয়া ছিলেন চীনের প্রাচীরের মতো। তার কারণেই রিয়াল মাদ্রিদ সবগুলো প্রতিযোগিতায় অনেক বড় সুবিধা পেয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে অবিশ্বাস্য পারফরম্যান্সে ফলে ম্যাচের সেরার পুরস্কার জিতেছিলেন কোর্তোয়া। লিভারপুলের সাদিও মানে, মোহাম্মদ সালাহদের একের পর এক সব প্রচেষ্টা ব্যর্থ করে দেন রিয়ালের এই বেলজিয়ান গোলরক্ষক।

অন্যদিকে এবারসহ মোট তিনবার বর্ষসেরা লড়াইয়ে শীর্ষ তিনে জায়গাকরে নিয়েছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন। ম্যানসিটিকে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল এবং লিগ শিরোপা জেতানোর পেছনে বড় ভূমিকা ছিল তার। ম্যানচেস্টারের ক্লাবটিতে সাত মৌসুমের মধ্যে যা তার চতুর্থ লিগ শিরোপা। প্রিমিয়ার লিগের মৌসুম সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন বেলজিয়ামের এই মিডফিল্ডার।

১৫ জনের প্রাথমিক তালিকা থেকে বিচারকদের ভোটে শীর্ষ তিনে সুযোগ পেয়েছেন তারা। ৫৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছেন এবারের দলবদলে বায়ার্ন মিউনিখ থেকে বার্সেলোনায় যোগ দেয়া রবার্ট লেভানদোভস্কি। লুকা মদ্রিচ, মানে, সালাহ, কিলিয়ান এমবাপ্পে, ভিনিসিয়াস জুনিয়র, ভার্জিল ফন ডাইক, বের্নার্দো সিলভার মতো খেলোয়াড়রাও আছেন এই তালিকায়।

বর্ষসেরা কোচের লড়াইয়ে শীর্ষ তিনে জায়গা করে নিয়েছেন রিয়ালের কার্লো আনচেলত্তি, সিটির পেপ গুয়ার্দিওলা ও লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ।

মেয়েদের পুরস্কারের জন্য মনোনীতদের নাম আগামী সপ্তাহে ঘোষণা করবে উয়েফা।

এছাড়া প্রকাশ করা হয়েছে বাকি ১২ জনের নাম যারা জায়গা করে নিয়েছে তালিকার শীর্ষ ১৫ এর মধ্যে। সেই তালিকাগুলোতে যারা আছে তারা হচ্ছে-

রবার্ট লেভানদস্কি- চতুর্থ স্থানে- ৫৪ পয়েন্ট
লুকা মড্রিচ- ৫ম স্থান- ৫২ পয়েন্ট
সাদিও মানে- ৬ষ্ঠ স্থান- ৫১ পয়েন্ট
মোহাম্মদ সালাহ- ৭ম স্থান- ৪৬ পয়েন্ট
কিলিয়ান এমবাপ্পে- ৮ম স্থান- ২৫ পয়েন্ট
ভিনিসিয়াস জুনিয়র- ৯ম স্থান- ২১ পয়েন্ট
ভ্যান ডাইক- দশম স্থান- ১৯ পয়েন্ট
বার্নার্ডো সিলভা- ১১তম স্থান- ৭ পয়েন্ট
ফিলিপ কোস্টিক- ১২তম স্থান- ৭ পয়েন্ট
লরেঞ্জো পেলেগ্রেনি- ১৩তম স্থান- ৫ পয়েন্ট
আরনল্ড- ১৪তম স্থান- ২ পয়েন্ট
ফ্যাবিনহো- ১৫তম স্থান- ১ পয়েন্ট

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..