1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে শোক ও শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ

  • আপডেট টাইম : সোমবার, ১৫ আগস্ট, ২০২২
  • ১৩০ বার পঠিত

স্টাফ রিপোটার:  দেশজুড়ে শোক ও শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ। সোমবার দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, মৌলভীবাজার পৌরসভা বিভিন্ন দপ্তর পরিদপ্তর বিস্তারিত কমর্সূচি গ্রহণ করে। এসব কর্মসূচির মধ্যে ছিল সরকারি উচ্চ বিদ্যালয়ে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন, আলোকচিত্র প্রদর্শনীর, ফলের চারা বিতরণ, যুব ঋণের চেক বিতরণ, আলোচনা সভা ও দোয়া মা

হফিল । দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এবং ‘আমার ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধন, ফলের চারা বিতরণ এবং যুব ঋণের চেক বিতরণ করা হয়। এর আগে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য নেছার আহমেদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, পৌরসভার মেয়র ফজলুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াসহ, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক ও কর্মময় জীবনের ওপর গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা সভা এবং ৭৫’এর ১৫ আগস্টে সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনজাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন (মৌলভীবাজার-হবিগঞ্জ)’র সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন,পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া,পৌর মেয়র মো: ফজলুর রহমান,উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন।
এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের পক্ষে শ্রদ্ধা জানিয়েছেন পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন।
এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি) শ্রীমঙ্গল সেক্টর হেডকোয়ার্টার এবং ৪৬ ব্যাটালিয়নের পক্ষ থেকে দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল বাদ ফজর সেক্টরের মসজিদে কোরান খতম শেষে বিশেষ মোনাজাত, রিভিন্সি হতে রিট্রিট পর্যন্ত ইউনিটের সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং সকল বিজিবি সদস্যের কালো ব্যাজ ধারণ। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধুর সেরা ভাষণের ভিডিও ও প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং কর্ম ও জীবনের ওপর আলোচনা সভা।
এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবি শ্রীমঙ্গলের সেক্টর কমান্ডার (সিও) কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএম। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিজিবি শ্রীমঙ্গল ৪৬ ব্যাটালিয়নের সিও লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদার।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..