1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

প্রধানমন্ত্রীর সাথে চা শ্রমিকদের মতবিনিময়

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: আগামী শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে মৌলভীবাজারসহ দেশের চারটি জেলার চা শ্রমিকদের খোঁজখবরসহ মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা চা বাগান মাঠে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মৌলভীবাজার অঞ্চলের এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এসময় পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানসহ জেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তা, বাগান ম্যানেজার, চা শ্রমিক নেতৃবৃন্দ এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় প্রধানমন্ত্রীর মতবিনিময় সফল করতে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের পাশাপাশি সংশ্লিষ্ট সকল বিভাগকে বিভিন্ন নির্দেশনা প্রদান করে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, পাত্রখোলা চা বাগান থেকে মূল কনফারেন্সটি প্রচারিত হবে। অন্যান্য চা বাগানে প্রজেক্টরেরে মাধ্যমে পুরো ভিডিও কনফারেন্সটি দেখানো হবে।

জানা গেছে, চা বাগানের শ্রমিকদের খোঁজখবর নিতে তাদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী শনিবার বিকেলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই বৈঠক করবেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে গত মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, বেশ কয়েক দিন ধরে বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন করছিলেন চা শ্রমিকরা। এ প্রেক্ষাপটে ২৭ আগস্ট মালিকদের সঙ্গে গণভবনে বৈঠকে সরকারপ্রধান। মালিকদের সঙ্গে হওয়া ওই বৈঠকেই চা শ্রমিকদের দৈনিক মজুরি ১৭০ টাকা নির্ধারণ করে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তাদের অন্য সুযোগ-সুবিধাও আনুপাতিক হারে বৃদ্ধির নির্দেশ দেন তিনি। প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের প্রেক্ষিতে ১৯ দিন পর গত রোববার থেকে কাজে ফিরেন আন্দোলনরত চা শ্রমিকরা। তবে আন্দোলনের শুরু থেকেই তারা প্রধানমন্ত্রীর সাথে কথা বলার আগ্রহ প্রকাশ করে আসছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..