1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :

শ্রীমঙ্গলে চাকুরি চ্যুতির ঘটনায় চা শ্রমিকদের কর্মবিরতি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ৭৬ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও চা বাগানে শ্রমিক হয়রানি ও চাকুরি চ্যুতির ঘটনায় তিনটি চা বাগানের চা শ্রমিকরা কর্মবিরতি পালন করেছে।

মঙ্গলবার (১৮ মে) সকালে উপজেলার সাতগাঁও ইউনিয়নের তিনটি চা বাগানের শতাধিক চা শ্রমিকরা প্রায় তিন ঘন্টা কর্মবিরতি পালন করে।

চা শ্রমিকরা জানান, বাগানের প্রধান ব্যবস্থাপক রফিকুল ইসলাম ও ব্যবস্থাপক ইফতেখার আলম গত ১৫ মে শ্যামল কৈরী নামে বাগান হাসপাতালের ড্রেসারের বাড়িতে তল্লাসী, থানায় মিথ্যা অভিযোগ ও সর্বশেষ সোমবার চাকুরি চ্যুত করে। এতে করে বাগানের শ্রমিকদের মাঝে ক্ষোভ দেখা দেয়। সাতগাঁও চা বাগানের শ্রমিকদের সাথে ইছামতি ও মাকড়িছড়াসহ তিনটি চা বাগানের শতাধিক শ্রমিক স্থানীয় লছনা ‘নাচঘরে’ কর্মবিরতি পালন করে।

এসময় তারা বাগানের উপ-সহকারী ব্যবস্থাপক ইফতেখার আলমের অপসারণ দাবি করেন তারা।

চা শ্রমিক পরিতোষ অমলিক বলেন, ম্যানেজার কিছু না জানিয়ে আগে আমার নামের একটি পুকুর, আধ কেয়ার ফসলি জমির বরাদ্দ বাতিল করে দেয়। প্রতিবাদ করলে ম্যানেজাররা মিথ্যা গাছ চুরির মামলা ও হয়রানী করে থাকে।

স্থানীয় ইউপি সদস্য লাল বাবু জানান, চা শ্রমিকদের ঘামে কোটি কোটি টাকা মুনাফা করলেও কোম্পানী শ্রমিকদের সুযোগ-সুবিধা দিতে চান না। ঘরে টিনের চালা ছিদ্র হয়ে পানি পড়ে, এসব ঘর মেরামত করে দিতে চায় না।’

চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা বলেন, সমস্যাগুলো নিয়ে পঞ্চায়েত নেতাদের সাথে নিয়ে আমরা বাগান কর্তৃপক্ষের সাথে আলোচনার সিদ্ধান্ত হয়েছে।

সাতগাঁও চা বাগানের প্রধান ব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম বলেন, সমস্যা নিরসনে চা বাগানে শ্রমিকরা আন্দোলনে গেলে বাগান কর্তৃপক্ষকে আগে অবহিত করার নিয়ম আছে।

শ্রমিক হয়রানীর বিষয়ে তিনি বলেন, সুনিদিষ্ট অভিযোগ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..