1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইরানে আরও এক বিক্ষোভকারীর মৃত্যুদণ্ড কার্যকর

  • আপডেট টাইম : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ১৭০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : কুর্দি তরুণী মাসা আমিনির মৃত্যুর জেরে ইরানে ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এতে নিরাপত্তা বাহিনীর সদস্যসহ কয়েকশ মানুষ নিহত হন। ইরান এ ঘটনায় বিক্ষোভকারীদের গ্রেফতার এবং বিচার শুরু করেছে। গত সপ্তাহে বিক্ষোভ কেন্দ্র করে একটি ঘটনায় এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করেছে।

ইরান মাসা আমিনির মৃত্যু কেন্দ্র করে সৃষ্ট বিক্ষোভের জেরে দ্বিতীয় ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করেছে। সোমবার জনসস্মুখে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, যার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে তার বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর দুইজন সদস্যকে হত্যার অভিযোগ আনা হয়।

ইরানের বিচার-আচারসংক্রান্ত নিউজ পোর্টাল মিজানের খবরে বলা হয়েছে, মাজিদ রেজা রাহনাভার্দকে শিয়া শহর মাসহাদে সোমবার সকালে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। তিনি দুজন নিরাপত্তারক্ষী সদস্যকে ছুরিকাঘাতে হত্যা করেন। এই অভিযোগে বিচারক তাকে মৃত্যুদণ্ডের রায় প্রদান করে।

এর আগে গত বৃহস্পতিবার মোহসেন সেকারি নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করে ইরান। তার বিরুদ্ধে নিরাপত্তারক্ষী একজন সদস্যকে ছুরিকাঘাত এবং তেহরানের একটি রাস্তা অবরোধ করার অভিযোগ আনা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..