1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৯:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
আপডেট : ভুল তথ্য বা ভিডিও আপলোড, র‌্যাবের কঠোর বার্তা

শীগগীর শুরু হচ্ছে ডিবিএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে শিল্প প্রতিষ্ঠান নির্মাণের কার্যক্রম

  • আপডেট টাইম : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ৩৩৪ বার পঠিত

বিশেষ প্রতিবেদক : মৌলভীবাজারের শেরপুরে সিলেট-ঢাকা মহাসড়কের কুলঘেষে দুই দিকে গড়ে ওঠেছে শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল। সিলেট বিভাগের ৪ জেলায় শিল্পায়নের ছোঁয়া লাগাতে মধ্যমণি শেরপুরকে বেছে নিয়েছে বেজা। দেশের খ্যাতিমান শিল্প গ্রæপ ডিবিএল এখানে (শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল) ১৭০ একর ভূমি ক্রয় করে গড়ে তোলছে ডিবিএল ইন্ডাস্ট্রিয়াল পার্ক। এর অবকাঠামো কার্যক্রমের প্রাক প্রস্তুতি পরিদর্শন করে গেছেন গত ২০ মে বৃহস্পতিবার ওই গ্রæপ অব কোম্পানির তিন কর্ণধারসহ অন্তত ২৫ সদস্যের এক প্রতিনিধি দল । তাদের পুস্প স্তবক দিয়ে বরণ করেন স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান শেরপুর এন্টারপ্রাইজের তিন বিশেষ ব্যক্তি।
বিশেষ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ বেজা) সূত্রে জানা যায়, ২০১২ সালে শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার লক্ষ্যে মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর ও ব্রাহ্মণগ্রাম মৌজার ৩৫২ একর ভূমি অধিগ্রহণ করে। নির্মাণাধীন ডিবিএল ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রকল্প সূত্রে জানা যায়, বেজা’র অধিগ্রহণকৃত ভূমির মধ্যে থেকে ১৭০ একর ভূমি ক্রয় করে ডিবিএল গ্রæপ। এতে তারা ৬টি কোম্পানির নির্মাণ করে গড়ে তোলবে ডিবিএল ইন্ডাস্ট্রিয়াল পার্ক। প্রথম পর্যায়ে এখানে ডিবিএল স্পীনিং মিল ও টেক্সটাইল কোম্পানি নির্মাণের প্রস্তুতি নিচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ লক্ষ্যে তারা সীমানা প্রাচীর নির্মাণ করছে। অন্যদিকে ডিবিএল স্পীনিং ও টেক্সটাইল কোম্পানির অবকাঠামো নির্মাণ কার্যক্রম আগামী জুলাইয়ের শেষ কিংবা আগস্ট মাসের প্রথম সপ্তাহে শুরু করা হবে বলে জানান ডিবিএল ইন্ডাস্ট্রিয়াল পার্কের প্রকল্প ম্যানেজার পঙ্কজ দেব নাথ।
ডিবিএল ইন্ডাস্ট্রিয়াল পার্কের প্রাক প্রস্তুতিমূলক কার্যক্রম পরির্দনে গত বৃহস্পতিবার আসেন ডিবিএল গ্রæপের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, ভাইসচেয়ারম্যান আব্দুর রহিম, ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার, তাদের নিকটাত্মীয় বাদশা টেক্সটাইল কোম্পানি লি. এর মালিক বাদশা মিয়া, আর্কিটেক্ট মি বাপ্পীসহ গুরুত্বপূর্ণ কর্মকর্তাবৃন্দ। তাঁরা সকাল ১১টা থেকে মধ্যহ্ন ভোজনের আগ পর্যন্ত তাদের মালিকানাধীন এলাকা সরেজমিন ঘুরে দেখেন।
ডিবিএল গ্রæপের চেয়ারম্যানসহ বিশেষ ব্যক্তিবর্গ শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চলে পদাপর্ণের পরপরই তাঁদের পুস্পস্তবক দিয়ে বরণ করেন সাংবাদিক নূরুল ইসলাম, স্থানীয় ঠিকাদার অলিউর রহমান ও ইমরান হোসেন।
ডিবিএল গ্রæপের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বলেন শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চলে অতি শীঘ্রই ডিবিএল ইন্ডাস্ট্রিয়াল পার্কের দু’টি কোম্পানির অবকাঠামো নির্মাণ কার্যক্রম শুরু করা হবে। পর্যায়ক্রমে অপর কোম্পানিগুলোর কার্যক্রম শুরুর পরিকল্পনা চলছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..