1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

উগান্ডায় আতশবাজি দেখতে গিয়ে হুড়োহুড়িতে নিহত ৯

  • আপডেট টাইম : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
  • ২১৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : নতুন বছর উপলক্ষে আতশবাজির ঝলকানি দেখতে গিয়ে হুড়োহুড়িতে প্রাণ হারিয়েছেন ৯ জন। । মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পূর্ব আফ্রিকার দেশ উগান্ডার রাজধানী কাম্পালায়। মৃতদের মধ্যে রয়েছে ১০ বছর বয়সী এক বালকও।
জানা যায়, একটি শপিংমলে আতশবাজি দেখতে ব্যাপক ভিড় হয়। এক পর্যায়ে ব্যাপক হুড়াহুড়ির কারণে পদদলিত হয়ে তাদের মৃত্যু হয়। খরব আল-জাজিরার।
পুলিশ জানিয়েছে, ঘড়ির কাঁটা মধ্যরাত স্পর্শ করার সঙ্গে সঙ্গে কাম্পালার ফ্রিডম সিটি মলে লোকজন ধাক্কাধাক্কি শুরু করে। আতশবাজি দেখতে অসংখ্য মানুষ শপিংমলে প্রবেশ করছিল। একপর্যায়ে সেখানে তারা আটকা পড়েন। শ্বাসরোধেও অনেকের মৃত্যু হয়েছে। তবে এখন পর্যন্ত মোট ৯ জনের মৃত্যেুর খবর নিশ্চিত হওয়া গেছে।

উগান্ডা পুলিশের মুখপাত্র লুক ওয়োইসিগেরে জানিয়েছেন, জরুরি সেবা সংস্থার সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান ও আহতদের হাসপাতালে পাঠান। সেখানে ৯ জনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। পুলিশের এ কর্মকর্তা জানিয়েছেন, বেপরোয়া ও অবহেলার কারণে এ ধরনের দুঃখজনক ঘটনা ঘটেছে।
এদিকে বিশ্বের আটশ কোটি মানুষ জমকালো আয়োজনে বরণ করে নিয়েছে নতুন বছর, ২০২৩ সালকে। ঘড়ির কাঁটার সেকেন্ড ১২-তে পৌঁছা মাত্রই রঙিন আলোয় ভরে ওঠে আকাশ। ফানুস আর আতশবাজিতে মেতে ওঠে সবাই। প্রশান্ত মহাসাগরীয় ক্ষুদ্র দ্বীপ রাষ্ট্র টোঙ্গা, সামোয়া ও কিরিবাসে নতুন বছরকে স্বাগত জানানোর প্রথম অনুষ্ঠান শুরু হয়।
পৃথিবীর একেক প্রান্তে ঘড়ির কাঁটা ভিন্ন ভিন্ন সময়ে মধ্যরাত স্পর্শ করার মাধ্যমে শুরু হয় ২০২৩ সালে ১ জানুয়ারি। সে হিসেবে সবার আগে নতুন বছরকে স্বাগত জানিয়েছে প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ কিরিবাস।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..