1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৮:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
র্অথপাচাররে প্রতবিদেন দতিে বলিম্বে আদালতরে উষ্মা প্রকাশ, ট-িটোয়ন্টেি বশ্বিকাপে র্সবোচ্চ উইকটেরে মালকি সাকবি,পঁেয়াজরে জ্বালায় অস্থরি বাণজ্যিমন্ত্রী! ,‘বঙ্গবন্ধু শখে মুজবি কুইজ’ লটারতিে বজিয়ী ১০০ জন, বাংলাদশেে সব র্ধমরে মানুষরে সহাবস্থান চায় যুক্তরাজ্য: হাইকমশিনার, তৃতীয় ধাপে ঢাকা ও ময়মনসংিহ বভিাগে নৌকা পলেনে যারা, ডঙ্গেু নয়িে হাসপাতালে ১৭৯ জন, মৃত্যু একজনরে, সরকার সাম্প্রদায়কিতা সৃষ্টি করে বএিনপকিে দায়ী করছ:ে ফখরুল, ওবায়দুল কাদরেরে স্বাক্ষর জাল: উপজলো ভাইস-চয়োরম্যান কারাগারে সাম্প্রদায়কি হামলায় জড়তিরা যে দলরেই হোক বচিার হব:ে আইনমন্ত্রী, টকিা নয়িে বাংলাদশেে এলে কোয়ারন্টোইন লাগবে না

কমলগঞ্জের অতিরিক্ত তাপমাত্রা বৃদ্ধির ফলে জনজীবনে দুর্ভোগ

  • আপডেট টাইম : সোমবার, ২৪ মে, ২০২১
  • ৬২ বার পঠিত

অর্জুন দেব নাথ : মৌলভীবাজারের কমলগঞ্জে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে চা বাগান, বস্তিসহ বিভিন্ন এলাকায় ডায়রিয়া, আমাশয় নিউমেনিয়াসহ নানা রোগের প্রকোপ দেখা দিয়েছে। গত কয়েকদিন ধরে তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে বিদ্যুৎ সমস্যায় কমলগঞ্জের জনজীবনে দুর্ভোগ বয়ে আনে। দিনের খরতাপে আর রাতে ভ্যাপসা গরমে কমলগঞ্জে সাধারন মানুষের চলাচল কমে গেছে। বিরুপ এ আবহাওয়ায় দেখা দিয়েছে ডায়রিয়া, আমাশয়, নিউমোনিয়া, ভাইরাস জ্বরসহ পানিবাহিত নানা রোগ। বেশির ভাগ শিশুদের ডাক্তারের শরনাপন্ন হতে হচ্ছে।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ প্রাইভেট চিকিৎসকদের চেম্বারে এ ধরনের রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গরম আবহাওয়ায় পানি শূণ্যতার কারণে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। কমবেশি সব বয়সের মানুষ ডায়রিয়া আক্রান্ত হয়ে চিকিসাধীন আছেন। একই কারণে আমাশয় রোগেরও প্রকোপ দেখা দিয়েছে। শিশুরা নিউমোনিয়া, স্বর্দি, কাশিসহ শ্বাসকষ্টে ভোগছেন।
ভানুগাছ বাজারের পল্লী চিকিৎসক অর্জুন শর্মা জানান , বলেন প্রতিদিন ৩ থেকে ৫জন করে ডায়রিয়া, আমাশয়, নিউমোনিয়া রোগী পাওয়া যাচ্ছে। একইভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া, শ্বাসকষ্ট ও হাইপার টেনসনে আক্রান্ত ৪ জন শিশু, ৩ জন পুরুষ ও ৩ জন মহিলা রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। অন্যান্যরা চিকিৎসা সেবা নিয়ে বাড়িতে ফিরে গেছেন। প্রাইভেট চিকিৎসকরা জানান, আবহাওয়ার তারতম্যের কারনেই এসব রোগের প্রকোপ দেখা দিয়েছে।
শ্রীমঙ্গল আবহাওয়া অধিদপ্তরের সিনিয়র অভজারশেন অফিসার মুজিবুর রহমান, রোববার সন্ধ্যা ৬টায় শ্রীমঙ্গলে সর্ব্বোচ্চ ৩৭.০২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: এম, মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, জন্ডিস, ডায়রিয়া, আমাশয়, নিউমোনিয়া ও শ্বাসকষ্ট রোগের প্রকোপের সত্যতা নিশ্চিত করে বলেন, সার্বক্ষনিক নজরদারী করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সুতরাং আতঙ্কিত হওয়ার কিছু নেই ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..