1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ২য় বারের মতো অনুষ্ঠিত হলো নবীনবরণ অনুষ্ঠান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩
  • ২৬৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে ২য় বারের মতো অনুষ্ঠিত হলো নবীনবরণ অনুষ্ঠান। ঝাকজম অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০২৩ সালে বিদ্যালয়ে নতুন ভর্তিকৃত ৩য়, ৬ষ্ঠ ও নবম শ্রেণীর ২৮০ ছাত্রকে বরণ করে নিয়েছে বিদ্যালয় কতৃপক্ষ।
৩১ জানুয়ারি  মঙ্গলবার সকাল ১১ টায় নবীন ছাত্রদের বরণ উপলক্ষ্যে এম সাইফুর রহমান অডিটোরিয়ামে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ খ ম ফারুক আহমদের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবীনবরণ অনুষ্ঠানের প্রর্বতক মৌলভীবাজার জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও অত্র বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো: ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, মৌলভীবাজার জেলার আরও এক ঐতিহ্যবাহী শিক্ষাপীঠ, আলী আমজদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মঈনুল হক, মৌলভীবাজার। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রভাতি শাখার সহকারি প্রধান শিক্ষক তুলসী রানী সরকার এবং দিবা শাখার সহকারি প্রধান শিক্ষক আবুল আলা মওদুদ।


সভা পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আখতারুজ্জামান সরকার। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও নবীন ছাত্রদের অভিবাবকরা উপস্থিত ছিলেন। বিদ্যালয়ে নতুন ভর্তিকৃত ছাত্রদের সরকারী বিদ্যালয়ে শিক্ষাজীবন শুরুটাকে স্বরণীয় করে রাখার জন্য ২০১৯ সালে তৎকালিন প্রধান শিক্ষক এবং বর্তমান জেলা শিক্ষা অফিসার মো: ফজলুর রহমান এই উদ্যোগ নেন। বিগত দুই বছর করোনার জন্য এই অনুষ্ঠান করা সম্ভব হয়নি। বিদ্যালয়ে ছাত্ররা কোরআন তেলাওয়াতের ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। বিদ্যালয়ের প্রভাতী ও দিবা শাখার শিক্ষকরা ২৮০ জন ছাত্রকে ফুলের তোড়া ও উপহারসামগ্রী দিয়ে বরণ করে নেয়া হয়। এবং অতিথিদের ফুলের তোরা দিয়ে উষ্ণ অভিনন্দন জানান বিদ্যালয়ের ছাত্ররা।
প্রধান অতিথি জেলা শিক্ষা অফিসার মো: ফজলুর রহমান  তার বক্তব্যে বলেন. বিশেষ অতিথি আলী আমজদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মঈনুল হক বলেন,সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ খ ম ফারুক আহমদ বলেন, এই বিদ্যালয়ের শিক্ষার্থী বাংলাদের সাবেক দুই অর্থমন্ত্রী এম সাইফুর রহমান ও এসএমএস কিবরীয়া, স্বনামধন্য বাংলাদেশী অর্থনীতিবিদ, উন্নয়ন চিন্তাবিদ ও পরিবেশকর্মী কাজী খলীকুজ্জমান আহমদ, পঞ্চব্রিহি জাতের ১৬ প্রজাতির ধান আবিষ্কার করেছেন অস্ট্রেলিয়া প্রবাসী বিজ্ঞানী আবেদ চৌধুরী, বাংলাদেশে যখন মাত্র চারটি বিভাগ ছিল, তখন একসঙ্গে সেই চারটি বিভাগের বিভাগীয় কমিশনারগণ ছিলেন অত্র বিদ্যালয়ের ছাত্র এবং এছাড়াও হাজার হাজার ছাত্র বিভিন্ন ক্ষেত্রে নিজেদেরকে দেশে-বিদেশে সর্বোচ্ছ প্রশাসনসহ সর্বস্তওে খ্যাতি অর্জন করেছেন।
মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের অতীত ঐতিহ্যের কথা উল্লেখ করে এ ঐতিহ্যের ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে নিজেকে গড়ে তোলার জন্য নবীন ছাত্রদের প্রতি আহবান জানান। সম্পাদনায় : এস এম মেহেদী হাসান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..