1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ওসমানী হাসপাতালে বাড়ছে আরও ১১০০ বেড

  • আপডেট টাইম : সোমবার, ২৪ মে, ২০২১
  • ২১৮ বার পঠিত

সিলেট প্রতিনিধি :: সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালকে ২০০০ বেডে উন্নীতকরণেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই হিসেবে বর্তমানে ৯০০ বেডের এই হাসপাতালে যোগ হচ্ছে নতুন আরও ১১০০ বেড। পাশাপাশি নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ বজায় রাখার জন্য হাসপাতালে ১০,০০০ লিটার অক্সিজেন প্লান্ট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (২৪ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ৬ষ্ঠ সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ভার্চুয়ালি অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

এসময় সিলেটের শাহী ঈদগাহ সংলগ্ন সংক্রামক ব্যাধি হাসপাতাল চত্বরে এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ২য় ইউনিট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে গণপূর্ত অধিদপ্তর স্থান পরিদর্শন করে ভবন নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নিবে বলে সভায় জানানো হয়।

সভায় এ হাসপাতালের সরকারি অ্যাম্বুলেন্স ব্যবহারকে উৎসাহিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৭টি অ্যাম্বুলেন্স রয়েছে। বেসরকারি অ্যাম্বুলেন্সের তুলনায় এ হাসপাতালের অ্যাম্বুলেন্সের খরচ অনেক কম। স্বল্পমূল্যের সরকারি অ্যাম্বুলেন্স ব্যবহারের সুযোগের বিষয়টি সাধারণ মানুষ জানে না। এছাড়া হাসপাতাল চত্বরে একইসাথে ৫টির বেশি বেসরকারি অ্যাম্বুলেন্স না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় জানানো হয়, সিলেট বিশ্ববিদ্যালয়ের ১২০০ শয্যাবিশিষ্ট একটি হাসপাতাল নির্মাণের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

এসময় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী ও মেডিক্যাল কলেজ হাসপাতালটির ব্যবস্থাপনা কমিটির সদস্য সেলিনা মোমেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালক এবং ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..