1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে ১৩টি লাইসেন্স বিহীন ইটভাটায় অভিযান: ৫০হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৬০ বার পঠিত

বিশেষ প্রতিবেদক: পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে ও অবৈধভাবে গড়ে উঠা ইটভাটায় মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নির্দেশনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের সার্বিক তত্ত্বাবধানে জেলা প্রশাসকের কার্যালয়, মৌলভীবাজারের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা ও মো: দুলাল হোসেন এর পরিচালনায় মৌলভীবাজার জেলার বিভিন্ন এলাকায় গড়ে উঠা অবৈধ ইটভাটা বন্ধের নিমিত্তে মোবাইল কোর্ট ও অভিযান পরিচালনা করা হয়। এ সময় পৃথক বিভিন্ন উপজেলার ১৩ টি লাইসেন্স বিহীন ইটভাটায় অভিযান পরিচালিত হয়। ১৩টি ইটভাটার মধ্যে ৮টির লাইসেন্স নবায়নের জন্য প্রক্রিয়াধীন ও বাকি ৫টি ইটভাটার মধ্যে ৪টিকে বন্ধ ও ১টি ইটভাটার মালিককে ৫০,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এসময় ইটভাটার লাইসেন্স এবং পরিবেশ ছাড়পত্র না থাকায় পরিবেশের জন্য ক্ষতিকর ইটভাটার মালিককে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৯ অনুযায়ী লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় রাজনগর উপজেলায় অবস্থিত একটি ব্রিক ফিল্ডকে সংশ্লিষ্ট আইনে ৫০০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয় । জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলে জানা যায়। এসব ভাটায় কৃষি জমি ও পাহাড় থেকে মাটি নিয়ে ইট উৎপাদিত হয়ে আসছিল। অনেকেই কৃষি জমি রক্ষার্থে দাবি জানিয়ে আসছিলেন। পর্যায়ক্রমে সবগুলো উচ্ছেদসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..