1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

রাজনগরে প্রয়াত আলহাজ্ব মিছবাহুদ্দোজা ভেলাই মিয়ার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৪৭ বার পঠিত

রাজনগর প্রতিনিধি :: প্রবীণ রাজনীতিবিদ, রাজনগর উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুদ্দোজা ভেলাই মিয়ার স্মরণে শোক ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রাজনগর উপজেলার মেধা-সংস্কৃতি বিকাশ সমাজকল্যাণ পরিষদের আয়োজনে ও আমেরিকা প্রবাসী নজরুল ইসলাম কয়ছরের আর্থিক সহযোগীতায় উক্ত স্মরণ সভায় সভাপতিত্ব করেন সংস্থার সভাপতি অধ্যক্ষ মোঃ ইকবাল। খছরু চৌধুরীর সঞ্চালনায় বর্ষীয়ান এই রাজনীতিবিদের কর্মজীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, সহকারী অধ্যাপক তোফায়েল আহমদ, সহকারী অধ্যাপক শাহানারা রুবি, পরিষদের উপদেষ্টা মোঃ ফরজান আহমদ, উপজেলা কৃষক লীগের সভাপতি মাহমুদুর রহমান, সংস্থার সদস্য সচিব আকলু মিয়া চৌধুরী, শিক্ষক নেতা সৈয়দ শওকতুজ্জামান, শ্রীপদ বৈদ্য, কামরুজ্জামান, প্রেসক্লাব সভাপতি আউয়াল কালাম বেগ, সদর ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ ছয়ফুল আলম, রাজনগর বাজারের ব্যবসায়ী ফয়জুর রহমান রাজী, রেজওয়ানুল হক পিপুল, রাজনগর সংগীত একাডেমির পরিচালক অচিন্ত্য কুমার দেব, পংকজ দেব, শিল্পী এস. ডি শান্ত, সাবেক ইউপি সদস্য আব্দুস শহীদ প্রমুখ। এ সময়ে মরহুম এই রাজনৈতিক নেতার পরিবারের পক্ষে সভায় উপস্থিত ছিলেন তাঁর সুযোগ্য সন্তান ও মৌলভীবাজার জেলা যুব লীগের সদস্য মোঃ সামছুদ্দোজা রূকন।
বক্তাগণ বলেন, রাজনগর উপজেলায় মরহুম ভেলাই মিয়ার মত সাহসী ও দৃঢ় মনোবলের অধিকারী নেতৃত্বের শূন্যতা কোনোভাবেই পুরণ হবার নয়। তিনি যাকে কথা দিয়েছেন যত বাঁধা বিপত্তি আসুক তাঁর সেই কথা তিনি রক্ষা করতেন। অসাম্প্রদায়িক চরিত্রের গুণাবলী ছিল তাঁর জীবনে। তাঁর এই অকাল মৃত্যুতে রাজনগর উপজেলাবাসী বটবৃক্ষের ন্যায় একজন অভিভাবক হারিয়েছে। রাজনগর উপজেলার গণমানুষের উন্নয়নে তিনি যে কাজ করে গেছেন — সেই কাজের মধ্যদিয়েই তিনি মানুষের হৃদয়ে যুগ-যুগ বেঁচে থাকবেন। বক্তাগণ সরকারের প্রতি আহবান জানান যে, মরহুম রাজনীতিবিদ আলহাজ্ব মিছবাহুদ্দোজা ভেলাই মিয়ার স্মৃতি স্মরণীয় করে রাখতে উপজেলার কোনো একটি রাস্তার নামকরণ উনার নামে করা উচিত। পরিষদের পক্ষ থেকে ভেলাই মিয়ার পরিবারের প্রতি শোক ও সমবেদনা জ্ঞাপন করে বলা হয়, উনার কর্মজীবন নিয়ে কোনো ধরনের প্রকাশনার উদ্যোগ গ্রহণ করা হলে মেধা-সংস্কৃতি পরিষদ সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাবে।
মরহুম ভেলাই মিয়ার সন্তান মোঃ সামছুদ্দোহা রূকন তাঁর বক্তব্যে বলেন, তাঁর মরহুম পিতা যদি কাউকে মনে আঘাত দিয়ে থাকেন তাহলে তাঁকে যেন সবাই মাফ করে দেন, তাঁর বাবার জন্য যেন সবাই দোয়া করেন। তিনি আরও বলেন যে, তাঁর মরহুম পিতার ভালো কাজের গুণাবলি অনুসরণ করেই তিনি রাজনগরের মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখবেন।
আলোচনা পর্ব শেষে, মৌলানা মোঃ আতাউর রহমান মরহুমের রূহের মাগফেরাত কামনা করে দূরূদ শরীফ ও দোয়া পরিচালনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..