1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইকুয়েডরে কলাভর্তি কনটেইনার থেকে ৩৩ কোটি ডলারের কোকেন জব্দ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৫৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইকুয়েডরে কলাভর্তি কনটেইনার থেকে ৮ দশমিক ৮ টন কোকেন জব্দ করেছে দেশটির পুলিশ। বেলজিয়ামের উদ্দেশে পাঠানোর প্রস্তুতি নেওয়া কোকেনগুলোর আনুমানিক বাজারমূল্য প্রায় ৩৩ কোটি ডলার (৩৩০ মিলিয়ন ডলার) বলে জানিয়েছেন ইকুয়েডরের পুলিশ কমান্ডার ফস্তো সালিনাস।
প্রতিবেশী পেরু ও কলম্বিয়ায় কোকেন পাচারের জন্য বহুদিন ধরে ইকুয়েডর অন্যতম প্রধান ট্রানজিট দেশ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। গত বছর ইকুয়েডরে ২০০ টনের বেশি কোকেন জব্দ করা হয়েছিল। এর বেশির ভাগই দেশটির গুয়াইয়াকিল বন্দর দিয়ে পাচার করা হচ্ছিল।

বিশ্বে কলা রপ্তানিতে শীর্ষ দেশ ইকুয়েডরে। সে সুযোগ কাজে লাগিয়ে গুয়াইয়াকিল বন্দর দিয়ে ফলটি রপ্তানির আড়ালে বিদেশে মাদক পাচার করেন পাচারকারীরা। জব্দ করা ৮ দশমিক ৮ টনের কোকেনের এ চালানটিও কলার আড়ালে পাচার করার চেষ্টা করা হচ্ছিল।
বেলজিয়ামে সাম্প্রতিক বছরগুলোয় ইউরোপীয় ইউনিয়নের মধ্যে সবচেয়ে বেশি পরিমাণে কোকেন জব্দ করা হয়েছে, অ্যান্টওয়ার্প বন্দরটি অবৈধ মাদকের প্রধান প্রবেশস্থল।
ইউরোপীয় মনিটরিং সেন্টার ফর ড্রাগস অ্যান্ড ড্রাগ অ্যাডিকশনের পরিচালক অ্যালেক্সিস গোসডিল চলতি মাসের শুরুতে বলেছিলেন, কোকেনের ক্রমবর্ধমান প্রবাহ পুরো ইউরোপীয় ইউনিয়নকে হুমকির মুখে ফেলেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..