1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পল্লী কিদ্যুতের খুঁটি ও লাইন টানা হলেও ৩ বছরেও কমলগঞ্জে দেওড়াছড়া বাগানের ১৭৫ পরিববার বিদ্যুৎ থেকে বঞ্চিত

  • আপডেট টাইম : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ১১৭ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষনা করা হলেও বিদ্যুৎ থেকে বঞ্চিত দেওড়াছড়া চা বাগানের ১৭৫ টি পরিবার। দীর্ঘদিন ধরে বিদ্যুৎ বিহীন থাকা পরিবারগুলোর পক্ষ থেকে রোববার দুপুরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবারে একটি স্মারকলিপি প্রদান করা হয়।
জানা যায়, কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের দেওড়াছড়া চা বাগানের ৬নং, ৭নং লাইন, শালবাড়ি ও চন্ডিপুর এলাকায় ২০১৯ সালে বিদ্যুতায়িতের লক্ষ্যে বিদ্যুতের খুঁটি ও লাইন টানা হলেও আজ অবদি পর্যন্ত ১৭৫ টি পরিবারগুলো দীর্ঘ সময় থেকে বিদ্যুৎ বঞ্চিত রয়েছে।
এদিকে দেওড়াছড়া চা বাগানের বিদ্যুৎ বঞ্চিত ভোক্তভোগী মিঠুন উড়াং, রাজু উড়াং, সুমন রায়, আপন উড়াংসহ অনেকে জানান, কয়েক বছর আগে বিদ্যুতের জন্য আমাদের এলাকায় বিদ্যুতের খুঁটি ও লাইন টানা হলেও কি অদৃশ্য কারণে আজ অবদি আমাদের সংযোগ থেকে বঞ্চিত রাখা হয়েছে জানিনা। আমরা ডিজিটাল যুগে এসেও অন্ধকারে রয়েছি। আমাদের আশপাশের পাহাড়ি এলাকার সব জায়গায় বিদ্যুতায়িত করা হলেও কেবল আমরাই অন্ধকারে পড়ে আছি। তারা আরো জানায়, বিদ্যুতের অভাবে আমাদের অনেক সমস্যা পোয়াতে হচ্ছে। বিশেষ করে স্কুল, কলেজ পড়ুয়া ছেলে মেয়েরা ঠিকভাবে লেখাপড়া চালাতে পারছেনা। পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।
শিক্ষার্থী রাজু বলেন, আমরা রাতে পড়াশোনা করতে পারছিনা। এযুগে এসে কুপি জ্বালিয়ে লেখাপড়া চালাতে হবে তা ভাবতেই কষ্ট লাগছে। শুনেছি কমলগঞ্জ উপজেলাকে সরকারীভাবে শতভাগ বিদ্যুতায়ন উপজেলা হিসাবে ঘোষনা করা হয়েছে এটা কিভাবে সম্ভব?
এ ব্যাপারে জানতে চাইলে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম গোলাম ফারুক মীর বলেন, বাড়িগুলোতে ওয়ারিং এর কাজ অসম্পূর্ণ থাকায় সংযোগ দেয়া যাচ্ছেনা। ওয়ারিং সম্পূর্ণ করে বাগান কর্তৃপক্ষ কাগজ পত্র সাবমিট করলেই আমরা দ্রæত বিদ্যুৎ সংযোগ চালু করে দিতে পারব।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..