1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে বিএনপির কর্মসূচিতে হামলা, আহত ৩০

  • আপডেট টাইম : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ২৭৪ বার পঠিত

সামাদ আহমেদ আবির : মৌলভীবাজারে বিএনপির মানববন্ধন কর্মসূচিকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। বিএনপির নেতাদের অভিযোগ শনিবার দুপুরে মৌলভীবাজার শহরের কোর্ট রোডে
লাঠিসোঁটা নিয়ে বিএনপির নেতা–কর্মীদের ধাওয়া দেন ছাত্রলীগ–যুবলীগের নেতা–কর্মীরা। শনিবার দুপুরে মৌলভীবাজার শহরের কোর্ট রোডে মৌলভীবাজারে বিএনপির মানববন্ধন কর্মসূচিকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। আজ শনিবার বেলা পৌনে একটার দিকে জেলার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমানসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

বিএনপির নেতাদের অভিযোগ, ছাত্রলীগ-যুবলীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এ হামলা করেছেন। তবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের দাবি, আওয়ামী লীগের শান্তিপূর্ণ সমাবেশের কাছাকাছি সময়ে মানববন্ধনের জন্য জমায়েত হয় বিএনপি। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশ্লীল ও উসকানিমূলক বক্তব্য দেওয়ায় হামলার ঘটনা ঘটে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তি, সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নিত্যপণ্যের দাম কমানোসহ ১০ দফা দাবিতে মানববন্ধন করে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করে মৌলভীবাজার জেলা বিএনপি।

স্থানীয় লোকজন ও দলীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় মাঠসংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ। দুপুর ১২টায় কর্মসূচি শেষে করে তাঁরা মিছিল নিয়ে চলে গেলে মানববন্ধনের জন্য শহীদ মিনারে জড়ো হতে শুরু করে বিএনপির নেতা-কর্মীরা। দুপুর ১২টা ৪০ মিনিটে সেই জমায়েতকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এতে বিএনপির নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যে যাঁর মতো সরে যান। কিছুক্ষণ পর জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী শহীদ মিনারসংলগ্ন পৌর চত্বরে উপস্থিত হন। এরপর সেখানে হামলা করেন ছাত্রলীগ-যুবলীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় বিএনপির নেতা-কর্মীরা পৌর চত্বর থেকে শাহ মোস্তফা সড়কের দিকে চলে যান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..