1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এমপিদের ফোনে টিকটক নিষিদ্ধ করল নিউজিল্যান্ড

  • আপডেট টাইম : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ১৬৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : নিরাপত্তা উদ্বেগ থেকে নিউজিল্যান্ডের সংসদ সদস্যদের এবং সংসদের অভ্যন্তরে অন্যান্য কর্মীদের মোবাইলে টিকটক অ্যাপ রাখা নিষিদ্ধ করা হয়েছে।

শুক্রবার দেশটির কর্মকর্তারা এই ঘোষণা দিয়েছেন বলে দেশটির সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে।

নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, পার্লামেন্টারি সার্ভিসের প্রধান নির্বাহী রাফায়েল গঞ্জালেজ-মন্টেরো বলেছেন, ঝুঁকি গ্রহণযোগ্য নয়। কারণ সারা বিশ্বে সামাজিক মিডিয়া পরিষেবার বিষয়ে কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সম্প্রতি ব্রিটেনও সরকারি ফোনে চীনা মালিকানাধীন ভিডিও অ্যাপটি নিষিদ্ধ করে। এরপরই নিউজিল্যান্ডের পার্লামেন্টারি সার্ভিসের প্রধান নির্বাহী দেশটির এমপিদের নতুন এ পদক্ষেপের কথা জানিয়েছেন।

টিকটক বেইজিংভিত্তিক কোম্পানি বাইটড্যান্সের প্রতিষ্ঠান। চীন সরকার টিকটক ব্যবহারকারীর তথ্য নিয়ে পশ্চিমা নিরাপত্তা স্বার্থকে বিপন্ন করতে পারে এমন উদ্বেগ রয়েছে। আর এই উদ্বেগ থেকেই অ্যাপটি বিশ্বব্যাপী নিষেধাজ্ঞার সম্মুখীন হচ্ছে।

নিউজিল্যান্ড ভিত্তিক সংবাদমাধ্যম এনজেডএমইকে (নিউজিল্যান্ড মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট) দেওয়া এক বিবৃতিতে গঞ্জালেজ-মন্টেরো এই সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, গণতান্ত্রিক দায়িত্ব পালনের জন্য যাদের অ্যাপটির প্রয়োজন তাদের জন্য ব্যবস্থা করা যেতে পারে। তবে ডেস্কটপের ওয়েব ব্রাউজারের মাধ্যমে এখনও টিকটকে প্রবেশ করা যাবে। কিন্তু ব্যক্তিগত ফোন যেখানে নিউজিল্যান্ড সংসদেরও অ্যাপ আছে সেখান থেকে টিকটক আন-ইনস্টল করা উচিত বলে নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে।

এদিকে গত বৃহস্পতিবার টিকটক সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নে হোয়াইট হাউস বলেছে, অ্যাপটি আমেরিকার নিরাপত্তা এবং জাতীয় নিরাপত্তার জন্য হুমকি হতে পারে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..