1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

তরমুজের শরবতের ঔষধি গুণ

  • আপডেট টাইম : শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ২৮১ বার পঠিত

অনলাইন ডেস্ক: তরমুজ আমাদের প্রায় সকলেরই প্রিয় একটি ফল। এখন বাজারে উটতে শুরু করছে প্রচুর তরমুজ। উপরে সবুজ আর ভেতরে টকটকে লাল রসালো এই মিষ্টি ফলটির জুস খুবই সুস্বাদু। তরমুজের জুস নিমিষেই চাঙ্গা করে দেয় শ্রীলকে। এটা বানানো কিন্তু খুবই সহজ। কি ভাবে বানাবেন এই তরমুজের শরবত। মৌসুমি ফল হিসেবে এর বেশ চাহিদা রয়েছে তরমুজের। তরমুজ রসে ভরপুর সুস্বাদু একটি ফল। এর ভেতরের অংশ টকটকে লাল। যা অত্যন্ত লোভনীয়। তরমুজ স্বাস্থ্যের জন্য বেশ উপকারী ফল। এর পুষ্টিগুণ ভাণ্ডারও বেশ সমৃদ্ধ।

সর্দি-কাশি, জ্বর এবং ইউরিনের সমস্যায় তরমুজের জুড়ি নেই। ডায়াবেটিস নিয়ন্ত্রণে তরমুজ উপকারী বন্ধু হিসেবে কাজ করে। তরমুজ প্রচুর পরিমাণে লাইকোপেন সমৃদ্ধ। যা কিনা ব্রেস্ট ক্যান্সার এবং প্রস্টেট ক্যান্সার প্রতিরোধে সাহায্য করে।গরমে খেতে পারেন তরমুজের শরবত। আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন তরমুজের শরবত।

উপকরন : 

১. তরমুজ – ১টি ( ২ বাটি পরিমান কেটে নিন ৫০০ গ্রাম এর মত  )
২. চিনি – ২ কাপ ( পরিমানমত / স্বাদ মত)
৩. লেবুর রস – ৪-৫ চামচ
৪. গুঁড়া দুধ – ২ চামচ
৫. বরফকুচি- পরিমানমত
৬. বিট লবণ – ১ চা চামচ

প্রস্তুত প্রনালী :
প্রথমে তরমুজ কেটে বীচি ফেলে দিন এবার তরমুজ গুলা পিছ পিছ করে কেটে নিন । এবার ব্লেন্ডারে তরমুজ দিয়ে দিন এরসাথে চিনি, দুধ এবং লেবুর রস দিয়ে দিন । এবার ভাল করে ব্লেন্ডার করে নিন বেস হয়ে গেলু তরমুজের শরবত এবার তরমুজের শরবত এর সাথে বরফকুচি দিয়ে পরিবেশন করুন ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..