1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কবর খুঁড়ে মরদেহের হাড় চুরির অভিযোগ: পুলিশ আসছে জেনে কবিরাজ দম্পতির পলায়ন

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৩১৯ বার পঠিত

প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ: কমলগঞ্জ উপজেলার ২নং পতনঊষার ইউনিয়নের উসমানগড় এলাকায় পুরানো কবর খুঁড়ে মরদেহের হাড় নিয়ে টুনকা ও কবিরাজি করার অভিযোগ রয়েছে এক কবিরাজ দম্পতির ওপর। দীর্ঘদিন ধরে এ ধরণের কাজ করলেও বৃহস্পতিবার রাতে একটি কবর ভেঙ্গে মরদেহের হাড় নেওয়ার চেষ্টাকালে গ্রামবাসীর অভিযোগ পেয়ে শুক্রবার সরেজমিন পুলিশ আসছে জেনে কবিরাজ দম্পতি বাড়ি ছেড়ে পালিয়েছে।
শুক্রবার (৪ জুন) সকাল সাড়ে ১১টায় পতনউষার ইউনিয়নের উসমানগড় এলাকার আব্দুল মতিন জানান, এ গ্রামের লাল শাহের মাজার ও গ্রাম্য কবরস্থান সংলগ্ন বাড়ির গোলাপ মিয়া (৬৫) ও তার স্ত্রী মায়া বেগম (৫৭) বৃহস্পতিবার রাতে তার ভাই রকিব মিয়ার দেড় বছরের পুরানো একটি কবর ভেঙ্গে মরদেহের হাড় নেওয়ার চেষ্টা করেন কবিরাজ গোলাপ মিয়া ও তার স্ত্রী মায়া বেগম। কবিরাজ দম্পতি এ কবরের ওপরাংশের মাটি সরিয়ে বাঁশও তুলে ফেলেন। বিষয়টি টের পেয়ে তারা সারারাত কবর পাহারা দেন। শুক্রবার সকালে শমশেরনগর পুলিশ ফাঁড়িতে মৌখিকভাবে অভিযোগ করেন। এ অভিযোগে শমশেরনগর পুলিশ ফাঁড়ির এসআই আব্দুর রহমান গাজী ও এএসআই এনামুল হকের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে যান। পুলিশ আসছে টের পেয়ে প্রতারক কবিরাজ দম্পতি বাড়ি ছেড়ে পালিয়ে যায়। এ দিকে এ ঘটনায় আব্দুল মতিন বাদি হয়ে শুক্রবার বিকেলে কমলগঞ্জ থানায় কবিরাজ দম্পতির ওপর একটি অভিযোগ করেছেন।
উসমানগড় গ্রামবাসী জানান, গোলাপ মিয়া ও তার স্ত্রী মায়া বেগম মিলে দীর্ঘদিন ধরে গ্রামে টুনকা, কুফরি ও কবিরাজি করছেন। তারা সুযোগে বুঝে পুরাতন কবর ভেঙ্গে মরদেহের হাড় এনে কবিরাজির কাজে ব্যবহার করেন। এমনকি মরদেহের কাপনের কাপড় কেটে কবিরাজির কাজে ব্যবহার করেন। এছাড়া পুরাতন কবরের ভেতরে তাবিজ পুতে রাখেন। গ্রাম্য কবরস্থানের পুরাতন কবর ভাঙ্গা দেখলে এটি শিয়ালে ভেঙ্গে ফেলেছে বলেও অপপ্রচার করেন এ কবিরাজ দম্পতি।
অভিযোগ সম্পর্কে জানার চেষ্টা করেও পালিয়ে যাওয়ার কারণে কবিরাজ গোলাপ মিয়াকে পাওয়া যায়নি। তবে শমশেরনগর পুলিশ ফাঁড়ির এসআই আব্দুর রহমান গাজী অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, তারা ঘটনাস্থলে যাবার আগেই ভন্ড কবিরাজ দম্পতি পালিয়ে গেছে। ঘটনাস্থলে মতিন মিয়ার ভাই রকিব মিয়ার দেড় বছরের পুরানো কবর ভাঙ্গা পাওয়া গেছে। তারা গ্রামবাসীর সাথে কথা বলে কবিরাজ গোলাপ মিয়া ও তার স্ত্রী মায়া বেগমের ওপর অনেক অভিযোগ পেয়েছেন। তিনি আরও বলেন, মতিন মিয়া কমলগঞ্জ থানায় একটি অভিযোগ করছেন। এ অভিযোগ আমলে নিলে তারা জোর তদন্তপ‚র্বক ভন্ড কবিরাজের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করবেন।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াদৌস হাসান বলেন, অভিযোগকারী থানায় আসলেও এখন পর্যন্ত তার হাতে অভিযোগ পৌছেনি। অভিযোগ পেলে তদন্তক্রমে দ্রæত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..