1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘ছিটমহল বিনিময়: ঐতিহাসিক মানবিক অর্জন’ শীর্ষক কুড়িগ্রামে প্রদীপ প্রজ্বলন ও আলোচনা সভা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ৩০৯ বার পঠিত

মিজানুর রহমান মিজান :২০১৫ সালের ০১ লা আগষ্ট বাংলাদেশ-ভারতের ১৬২ টি ছিটমহল বিনিময় হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বন্ধুপ্রতীম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছিটমহল চুক্তির আলোকে এই ঐতিহাসিক মানবিক অর্জনকে স্মরণ করতে আজ উদ্দীপন, বিএসসিএসএস ও উত্তরবঙ্গ জাদুঘরের ত্রয়ী আয়োজনে আজ কুড়িগ্রামে শেখ রাসেল অডিটোরিয়ামে ‘ছিটমহল বিনিময়: ঐতিহাসিক মানবিক অর্জন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনায় উপস্থিত ছিলেন বিএসসিএসএসের সহ-সভাপতি ড. মিহির কান্তি মজুমদার, কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি জাফর আলী।
উত্তরবঙ্গ জাদুঘরের নির্বাহী ট্রাস্টি ও পাবলিক প্রসিকিউটর এস এম আব্রাহাম লিংকনের সভাপতিত্বে মুল প্রবন্ধ উপস্থাপন করেন ড. তুহিন ওয়াদুদ, বক্তব্য রাখেন উদ্দীপনের নির্বাহী পরিচালক বিদ্যুত কুমার বসু ও সঞ্চালনা করেন অনুপম রায়।

কুড়িগ্রামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, সিভিল সোসাইটির সদস্য, উন্নয়ন কর্মী, সাংবাদিকসহ ছিটমহলের নেতৃত্ব ও সম্মানিত নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপস্থিত সকলেই মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এই মানবিক অর্জনকে বিশ্বফোরামে তুলে ধরার আহবান জানান। ছিটমহল বাসিরা বলেন মাননীয় প্রধানমন্ত্রী আমাদের আমৃত্যু কৃতজ্ঞতার বন্ধনে আবন্ধ করেছেন।

দীর্ঘদিনের বঞ্চনা-অপমান আর বন্দীত্বের এই অবসান বিশ্বশান্তির মানসপটে এক অতুলনীয় মানবিক অর্জন-বলে মনে করেন বক্তারা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..