1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :

মৌলভীবাজারে মাস্ক ব্যবহার নিশ্চিতে বসছে চেকপোস্ট

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৫১ বার পঠিত

স্টাফ রিপোর্ট :: সীমান্তবর্তী জেলা মৌলভীবাজারে ঈদের পর থেকে বাড়তে শুরু করে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩ জন। মারা গেছেন ১ জন। হাসপাতাল ও বাড়িতে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২২১ জন। এমন অবস্থায় জরুরী সভা করেছে জেলা কোভিড কমিটি।

বৃহস্পতিবার (১০ জুন) সকালে জেলা প্রশাসক মিলনায়তনে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সেই সভা অনুষ্ঠিত হয়।

সভায় করোনা প্রতিরোধ ও মাস্ক ব্যবহার নিশ্চিতে বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট স্থাপন, জনসমাগমপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা, স্বাস্থ্য সচেতনতায় প্রচারণাসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় জানানো হয়, ঈদের পর থেকে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার নিশ্চিতে জেলা সদরসহ সব উপজেলায় চেকপোস্ট বসিয়ে তদারকি করা হবে। সকল সরকারি-বেসরকারি অফিস, আদালত, ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক ব্যবহার নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। এ সময় আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় আরও বলা হয়, সামাজিক সংগঠনগুলোকে সম্পৃক্ত করে মাস্ক ব্যবহার নিশ্চিতে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে। ছাত্র ও যুবকদের মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে প্রচার-প্রচারণা আরও সমন্বয় জোরদার করা হবে। এছাড়া উপজেলা পর্যায়ে করোনা পরীক্ষা বাড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

সভায় পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, মৌলভীবাজার পৌরসভা মেয়র ফজলুর রহমান, মৌলভীবাজার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথি দত্ত কাননগো, জেলা শিক্ষা কর্মকর্তা ফজলুর রহমান, সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

করোনা প্রতিরোধে জারিকৃত বিধিনিষেধ বাস্তবায়নে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ, পৌরসভাসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। সেই সাথে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতে সাংবাদিক, শিক্ষক, ছাত্র, যুবক, ব্যবসায়ী, পরিবহনসহ সকল পেশার প্রতিনিধিদের সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..