1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীমঙ্গলে কাঁঠাল বোঝাইগাড়ি থেকে বিলুপ্তপ্রজাতির‘আইডক্যাট স্নেক’উদ্ধার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ২০৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার:: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কাঁঠাল বোঝাই জীব গাড়ি থেকে বিলুপ্ত প্রজাতির একটি ‘আইডক্যাট স্নেক’ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহরের নতুন বাজার এলাকা থেকে সাপটি উদ্ধার করেন শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব।
সজল দেব জানান, দুপুরেরদিকে খবর পানকাঁঠাল বোঝাই গাড়িতে একটি সাপ থাকায় লেবাররা গাড়ি থেকে কাঁঠাল নামাতে পারছেন নাএবং সাপটিকে মারতে লাঠি নিয়ে বসে আছেন কয়েক জন। এমনসংবাদ পেয়ে তিনি ঘটনা স্থলে গিয়ে নিজেই কয়েকটা কাঁঠাল গাড়ি থেকে নামিয়ে সাপটিকে দেখতে পান। পরে সেটিকে ধরে তাঁর সেবা ফাউন্ডেশনে নিয়ে আসেন।
তিনি জানান, এই সাপটি বিলুপ্ত প্রজাতির। এটিকে সচরাচর দেখা যায়না এবং এর বাংলা কোননাম নেইবলে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মনিরুল এইচ খান তাকে জানিয়েছেন।এটির ইংরেজি নাম‘আইডক্যাট স্নেক’।
সজল দেব বলেন, ‘অল্পের জন্য সাপটি রক্ষা পেয়েছে। শ্রমিকরা যেভাবে লাঠিনিয়ে বসে ছিল বের হলেই তারা মেরে ফেলত। বন বিভাগ এর সাথে আলোচনা করে সাপটিকে লাউয়াছড়া বনে অবমুক্ত করে দেওয়া হবে বলে ও তিনি জানান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..