1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০৭:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন তামিম

মৌলভীবাজারে বিসিএস সাধারন শিক্ষা সমিতির ৫দফা দাবীতে সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৭৫ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, পদোন্নতি, পদসৃজন, স্কেল আপগ্রেডেশন ও আন্ত:ক্যাডার বৈষম্য নিরসনসহ বিসিএস সাধারন শিক্ষা ক্যাডারের ন্যায্য দাবীসমূহ আদায়ে মৌলভীবাজারে বিসিএস সাধারন শিক্ষা সমিতির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

আজ মঙ্গলবার বেলা ১১টায় মৌলভীবাজার সরকারি কলেজ শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিসিএস সাধারন শিক্ষা সমিতি মৌলভীবাজার জেলা শাখার সাধারন সম্পাদক প্রফেসর সুদর্শন শীল।
লিখিত বক্তব্যে তিনি বলেন, বিসিএস সাধারন শিক্ষা ক্যাডারের ন্যায্য দাবী আদায়ে আগামী ২অক্টোবর সারাদেশে একদিনের কর্মবিরতি পালন করা হবে। এর পরেও যদি দাবী পুরণে দৃশ্যমান কোন অগ্রগতি না হয় তাহলে আগামী ১০,১১ ও ১২ অক্টোবর টানা তিনদিন সারাদেশে কর্মবিরতি পালন করবে সরকারি কলেজ, সরকারি মাদ্রাসাসহ সকল দপ্তর ও অধিদপ্তরে কর্মরত শিক্ষা ক্যাডার কর্মকর্তাগণ। বিসিএস সাধারণ শিক্ষা সমিতি মৌলভীবাজার কমিঠির সভাপতি প্রফেসর দেবাশীষ দেবনাথ সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সুদর্শন শীল সঞ্চালনায় অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

লিখিত বক্তব্যে আরো বলেন. দেশের অন্যতম গুরুত্বপূর্ণ সেক্টর হলো শিক্ষা। প্রশাসনসহ অন্যান্য সেক্টরের জেলা ও উপজেলা পর্যায়ে অফিস রয়েছে। কিন্তু জেলা ও উপজেলায় শিক্ষা ব্যবস্থা নিয়ন্ত্রণ ও পরিচলনের জন্য শক্তিশালী শিক্ষা প্রশাসন গড়ে ওঠেনি। বর্তমান সরকার প্রতিটি উপজেলায় এক বা একাধিক কলেজ সরকারি করেছে, সেখানে উচ্চশিক্ষা চালু আছে। উপজেলায় ও জেলায় মাধ্যমিক শিক্ষা অফিস থাকলেও উচ্চ শিক্ষা দেখভালের জন্য কোন কর্তৃপক্ষ নেই। দেশের সার্বিক শিক্ষা ব্যবস্থার উন্নয়নে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীনে শিক্ষা ক্যাডার নিয়ন্ত্রিত জেলা ও উপজেলা শিক্ষা প্রশাসন প্রতিষ্ঠা প্রয়োজন।। শিক্ষা ক্যাডারের উল্লিখিত দাবিগুলোর মধ্যে বেশিরভাগই অনেক পুরাতন। আমরা দীর্ঘদিন ধরে সমস্যাগুলো সমাধানের জন্য সরকারের যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছি। কিন্তু শিক্ষা ক্যাডারের দাবিগুলো পূরণ হয়নি। একারণে দাবী আদায়ে সরকারের সু সৃষ্টি আশু হস্তক্ষেপ কামনা করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..