1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বে বেড়েছে দৈনিক শনাক্ত-মৃত্যুর সংখ্যা

  • আপডেট টাইম : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ২৭৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে ফের বেড়েছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৫৯৮ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ৯২৮ জন। আর সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৬ হাজার ৬ জন।

মঙ্গলবার করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ব্রাজিলে। দক্ষিণ আমেরিকার বৃহত্তম এই দেশটিতে এই দিন করোনায় আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ৯৯২ জন এবং মারা গেছেন ২ হাজার ৭৬০ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ২২৬ জন এবং মারা গেছেন ১ হাজার ৪৭০ জন।

করোনায় দৈনিক আক্রান্ত ও মৃতের হিসেবে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে যথাক্রমে দক্ষিণ আমেরিকার দুই দেশ আর্জেন্টিনা ও কলম্বিয়া। আর্জেন্টিনায় একদিনে নতুন শনাক্ত হয়েছেন ২৭ হাজার ২৬০ জন এবং মারা গেছেন ৫৮৬ জন।

আর্জেন্টিনার তুলনায় আক্রান্ত কিছুটা কম হলেও মৃত্যু বেশি হয়েছে কলম্বিয়ায়। মঙ্গলবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৪৫২ জন এবং মৃত্যু হয়েছে ৫৯৯ জন করোনা রোগীর।

বিশ্বজুড়ে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বর্তমানে ১ কোটি ১৭ লাখ ৩২ হাজার ১৫৪ জন। এদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করে চলছেন ১ কোটি ১৬ লাখ ৪৮ হাজার ৪২৪ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৮৩ হাজার ৭৩০ জন।

মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৭৩ লাখ ৯০ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ৩৮ লাখ ৩৭ হাজার ৪৮৪ জন। তবে এ রোগে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠার সংখ্যাও কম নয়।

বিশ্বে এ পর্যন্ত ১৬ কোটি ১৮ লাখ ২০ হাজার ৮৩৩ জন মানুষ করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ লাখ ৫৩ হাজার ৪৭৩ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..