1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাজনগর চা শ্রমিকদের মানববন্ধন-কর্মবিরতি

  • আপডেট টাইম : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৩৭৮ বার পঠিত

রাজনগর প্রতিনিধি : রাজনগরের মাথিউড়া চা-বাগানের শ্রমিকরা ১২ দফা দাবিতে মানববন্ধন ও ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করেছে। এতে অংশ নেন বাগানের ৫০০ শ্রমিক। বুধবার (১৬ জুন) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন শ্রমিকরা।

তাদের দাবিগুলোর মধ্যে ছিল, বাগানে ফ্যাক্টরি স্থাপন, এমবিবিএস ডাক্তার, নার্স ও অ্যাম্বুলেন্স সুবিধা দেয়া, অস্থায়ী শ্রমিকদের স্থায়ীকরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থাসহ বিভিন্ন দাবি।

মাথিউরা চা-বাগান পঞ্চায়েত সভাপতি সুগ্রীম গৌড় জানান, সকাল ৯টার দিকে মাথিউরা চা-বাগানের ম্যানেজার বাংলোর পাশে রাবার ড্রেমের সামনের মাঠে শ্রমিকরা জড়ো হয়ে মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন, মাথিউরা চা-বাগান পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক রামলাল রবি দাশ, উপদেষ্টা বাবুলাল গৌড়, সাধারণ শ্রমিকের পক্ষে লীলাবতী গৌড়, চা শ্রমিক সংগঠন প্রত্যাশা বাংলাদেশের সাধারণ সম্পাদক নুরে আলম প্রমুখ।

বক্তারা এসময় বলেন, ‘দুই মাস আগে আমরা বাগান কর্তৃপক্ষের সঙ্গে ১২ দফা দাবি নিয়ে আলোচনায় বসি। এরমধ্যে তারা আমাদের ৯ দফা মেনে নিলেও আজ পর্যন্ত তা বাস্তবায়ন করা হয়নি।’

বক্তারা আরো বলেন, ‘বিশুদ্ধ পানির ব্যবস্থা, চিকিৎসাসেবার উন্নয়ন, শিক্ষিত চা শ্রমিকদের চাকুরিদান ও শ্রমিকদের করোনাকালীন প্রণোদনার ব্যবস্থা করতে হবে। এছাড়া এ দাবিগুলো আদায় না হলে শ্রমিকরা আরও বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবে।

এদিকে মাথিউড়া চা বাগানের ব্যবস্থাপক ইবাদুল হক বলেন, ‘লেবার হাউজের সঙ্গে চুক্তি মোতাবেক মালিকপক্ষ তাদের দাবি পূরণ করে যাচ্ছে। তারা বেআইনিভাবে কর্মবিরতি ও মানববন্ধন পালন করেছে। বিগত ২২ মার্চ শ্রম অধিদফতরের বিভাগীয় উপ-পরিচালক নাহিদুল ইসলামসহ আলোচনায় বসে এ বিষয়ে সমঝোতা হয়েছে। অযৌক্তিক কোনো দাবি বাস্তবায়ন করা যাবে না।’

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..