1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

কমলগঞ্জে আরও ১৫২ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১৭৪ বার পঠিত

প্রনীত রঞ্জন দেবনাথ: কমলগঞ্জে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে আরো ১৫২টি অসহায়, ভূমিহীন, গৃহহীন পরিবার পাচ্ছে পাকা ঘর। প্রধানমন্ত্রীর নির্দেশে তৈরি হচ্ছে এসব স্বপ্নের বাড়ি।
কমলগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লক্ষ ৯১ হাজার টাকা। এ টাকায় তাদের জন্য ২০ ফুট বাই ২৩ ফুট প্রস্থের ঘরে রয়েছে দুটি কক্ষ, একটি রান্নাঘর, রুমের পিছনে টয়লেট ও সামনে খোলা বারান্দা।
উপজেলার ৫টি ইউনিয়নে দ্বিতীয় ধাপে ৩৩০টি ঘরের মধ্যে ইতিমধ্যে ১৫২টি ঘরের নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। ঘরগুলোতে শোভা পাচ্ছে মেরুণ রঙের টিনের ছাউনি। গুণগত মান সম্পন্ন এসব ঘরগুলো এলাকাবাসীর নজর কেড়েছে। গৃহহীনরা তাদের স্বপ্ন বাস্তবায়ন দেখতে শুরু করেছে। আর কিছু দিন পর এসব ঘরে উঠবে তারা। আগামী ২০ শে জুন রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দ্বিতীয় ধাপের আশ্রায়ন প্রকল্পের উদ্বোধন করবেন। ঐ দিন কমলগঞ্জ উপজেলা প্রশাসন আনুুষ্ঠানিকভাবে এসব ঘর ও দুই শতক জমির দলিল সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করবেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান জানান, সরকার মুজিব বর্ষ উপলক্ষ্যে অসহায় ভূমিহীন, গৃহহীনদের মাথা গোঁজানোর ঠাঁই হিসেবে টেকসই বাড়িঘর নির্মাণের উদ্যোগ নিয়েছেন। ঘর নির্মাণ যেন সঠিকভাবে সম্পন্ন হয় সেই দিক বিবেচনা করে নির্মাণ সামগ্রী হিসেবে ব্যবহার করা হচ্ছে গুণগত মান সম্পন্ন ইট, বালু ও সিমেন্ট। তবে ঘর নির্মাণে কোন অভিযোগ আসলে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।
আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা জানান, উপজেলা প্রশাসনের সংশ্লিষ্টরা মুজিব বর্ষে সুবিধা ভোগীদের গুণগত মান সম্পন্ন পাকা ঘর উপহার দিতে মাঠ পর্যায়ে গিয়ে ঘরগুলোর নিয়মিত তদারকি করছেন। যাতে তারা সকলে ভালো মানের ঘর উপহার পান। কাজের যেন কোন অনিয়ম না হয় সেদিকে সার্বক্ষণিক নজর রাখছেন। এদিকে ভূমি ও গৃহ পাচ্ছেন এমন কয়েকজন সুবিধাভোগী জানান, প্রধানমন্ত্রীর দেওয়া পাকা ঘর পেয়ে তারা খুবই খুশি। সারাদিন মাঠে-ঘাটে পরিশ্রম করে নিজের বাড়িতে থাকতে পারবে এর চেয়ে খুশির আর কি হতে পারে। এসময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্য দীর্ঘায়ু ও দোয়া কামনা করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন অসহায় পরিবার গুলোকে উপহার স্বরুপ পাকা বাড়ি করে দিচ্ছেন। ফলে সমাজের অবহেলিত মানুষগুলোর সামাজিক মূল্যায়ন বৃদ্ধিসহ প্রাত্যহিক জীবনে দুর্ভোগ থেকে মুক্তি মিলবে। এর আগেও প্রকল্পের প্রথম ধাপে এ উপজেলায় ৮৫টি পরিবারের কাছে বাড়ির দলিল হস্তান্তর করা হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..