1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনায় আরও ১৫৯ জনের মৃত্যু, শনাক্ত ৬,৫৬৬

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ২২১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সারা দেশে ১৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৮৭৮ জনে।

এক দিনে নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৫৬৬ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লাখ ৪৭ হাজার ২১০ জনে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৫ লাখ ৫৯ হাজার ৫৪টি। দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭.৬৪ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার ১৬.৯১ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ১৫৩ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩৭ হাজার ১৮১ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯২.৪০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১.৭২ শতাংশ।

১৮ আগস্ট সকাল ৮টা থেকে ১৯ আগস্ট সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মৃত্যু হওয়া ১৫৯ জনের মধ্যে ৭৬ জন পুরুষ এবং ৮৩ জন নারী। আর এ পর্যন্ত করোনায় মৃত্যু হওয়া ২৪ হাজার ৮৭৮ জনের মধ্যে ১৬ হাজার ৩১৯ জন পুরুষ এবং ৮ হাজার ৫৫৯ জন নারী।

এদিকে, বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৫০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৩৮ জন, খুলনা বিভাগে ১২ জন, সিলেট বিভাগে ২৩ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, ময়মনসিংহ বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ১০ জন এবং রংপুর বিভাগে ৮ জনের মৃত্যু হয়েছে।

এর আগে, বুধবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৭২ জনের মৃত্যু হয় এবং ৭ হাজার ২৪৮ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়।

অন্যদিকে, সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২১ কোটি ২ লাখ ৯৬ হাজার ৬৭৯ জন। আর করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৯ হাজার ৫৩৮ জনের। এছাড়া বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ৮৩ লাখ ৯১ হাজার ১০৮ জনে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..