1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাতে ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা

  • আপডেট টাইম : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২২১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ফুটবলবিশ্বে সবচেয়ে জনপ্রিয় ও উত্তেজনাপূর্ণ ম্যাচ কোনটি?- এমন প্রশ্নের জবাবে বেশিরভাগ মানুষের কাছ থেকেই শোনা যাবে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের কথা। লাতিন ফুটবলের দুই পরাশক্তির মুখোমুখি লড়াইয়ে বুঁদ হয় বিশ্বের তামাম ফুটবলপ্রেমীরা। এই সুযোগ তারা পাচ্ছে আরও একবার।

রবিবার বাংলাদেশ সময় দিনগত রাত ১টায় আরেকটি সুপার ক্লাসিকো ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের অষ্টম ম্যাচে আর্জেন্টিনাকে আতিথ্য দেবে ব্রাজিল। তাদের ঘরের মাঠ করিন্থিয়াস এরেনায় হবে দুই দলের এ জমজমাট ম্যাচটি।

গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে শেষবার মুখোমুখি হয়েছিল এ দুই দল। ঐতিহাসিক মারাকানায় ব্রাজিলের দম্ভ চূর্ণ করে সেদিন ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা, পেয়েছিল দীর্ঘ ২৮ বছর পর শিরোপা জয়ের স্বাদ। এবারের ম্যাচটি হয়তো কোপার ফাইনালের মতো বড় নয়, কিন্তু পরিস্থিতি বিবেচনায় এর গুরুত্বও অনেক।

অবশ্য বিশ্বকাপ বাছাইয়ে রীতিমতো উড়ছে ব্রাজিল। এখনো পর্যন্ত খেলা ৭ ম্যাচের সবকয়টিই জিতেছে তারা। যার সুবাদে পূর্ণ ২১ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে সেলেসাওরা। এই সাত ম্যাচে ১৭ গোলের বিপরীতে তারা হজম করেছে মাত্র দুটি।

ব্রাজিলের মতো সব ম্যাচ জেতেনি আর্জেন্টিনা। তবে তারা কোনো ম্যাচ আবার পরাজিতও হয়নি। এখনো পর্যন্ত সাত ম্যাচে ৪ জয় ও ৩ ড্র করেছে তারা, ১৫ পয়েন্ট নিয়ে অবস্থান করছে টেবিলের দুই নম্বরে। এই সাত ম্যাচে ১২ গোল করলেও, বিপরীতে ৬টি হজম করতে হয়েছে আলবিসেলেস্তেদের।

তবে দুই দলই বিশ্বকাপ বাছাইয়ের এবারের মিশনটা শুরু করেছে জয় দিয়ে। ভেনেজুয়েলার মাঠে খেলতে গিয়ে ৩-১ ব্যবধানে জয় নিয়ে ফিরেছে আর্জেন্টিনা আর ব্রাজিল ১-০ গোলে হারিয়েছে চিলিকে। এবার দুই দলের মুখোমুখি লড়াইয়েই হয়তো যেকোনো এক দল পাবে প্রথম পরাজয়ের স্বাদ।

সামগ্রিকভাবে ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি পরিসংখ্যানও বেশ জমজমাট। দুই দল এখনও পর্যন্ত খেলেছে ১১২টি ম্যাচ। যার মধ্যে ড্র হয়েছে ২৫টি। বাকি ৮৭ ম্যাচের মধ্যে ব্রাজিলের জয় ৪৬টিতে আর আর্জেন্টিনা জিতেছে ৪১ ম্যাচ। দুই দলের শেষ পাঁচ ম্যাচে আর্জেন্টিনা জিতেছে ৩টি আর ব্রাজিলের জয় ২ ম্যাচে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..