1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

উসমান খাজার জন্য ‘মদ ছেটানো উদযাপন’ বন্ধ রাখল অস্ট্রেলিয়া

  • আপডেট টাইম : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
  • ২০৮ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: অ্যাশেজ জিতেছে অস্ট্রেলিয়া, তাতে কম-বেশি অবদান আছে দলের সবারই। শুরুর ৩ ম্যাচে ব্রাত্য উসমান খাজাও চতুর্থ টেস্টে দলে এসেই করেছেন জোড়া সেঞ্চুরি। খেলেছেন শেষ ম্যাচেও। অ্যাশেজের উদযাপনে তার অধিকারটাও কম নয়। তবে মুসলিম হওয়ায় তার উদযাপনে বাধা হয়ে দাঁড়াতে পারত দলের ‘শ্যাম্পেন-উদযাপন’। অধিনায়ক প্যাট কামিন্সের কল্যাণে শেষমেশ তা হয়নি। তাকে উদযাপনের অংশ করে নিতে দলের ‘মদ-উদযাপন’ ক্ষণিকের জন্য বন্ধই রাখলেন তিনি।

রবিবার শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ইংলিশরা রীতিমতো চোখরাঙানিই দিচ্ছিল। ২৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৬৮ তুলে ফেলেছিল দলটি। এর পরই অবশ্য ম্যাচে ফেরে অজিরা। ৫৬ রানের ব্যবধানে তুলে নেয় সফরকারীদের ১০ উইকেট। তাতে শেষ ম্যাচেও ১৪৫ রানের বিশাল জয় পায় অজিরা, সিরিজটা জেতে ৪-০ ব্যবধানে, ধরে রাখে অ্যাশেজ।

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে পুরনো এই লড়াইয়ে জিতে অজিরা মাতে বাঁধভাঙা উল্লাসে। শিরোপা মঞ্চে আনুষ্ঠানিক উদযাপনের সময় দেখা মেলে দারুণ এক নজিরের। অধিনায়ক কামিন্সের হাতে শিরোপা তুলে দেওয়ার সময় মঞ্চে উঠে আসছিল পুরো দল, দুজনের হাতে ছিল দুটো শ্যাম্পেনের বোতল। তা দেখে কিছুটা দূরেই দাঁড়িয়ে ছিলেন খাজা। মুসলিম হিসেবে মদ ছোঁয়াতেও বারণ তার, সেটা মেনেই তিনি ছিলেন নিরাপদ দূরত্বে।

তবে বিষয়টা চোখে পড়তেই সতীর্থদের মদের ছিপি খুলতে বারণ করেন কামিন্স। উদযাপনে ডেকে আনেন খাজাকে। চলে শিরোপার উদযাপন, তোলা হয় ছবি। এরপরই নেমে গেছেন খাজা। তখন আবার নিজেদের শ্যাম্পেন-উদযাপন শুরু করেন কামিন্সরা।

তবে মুসলিম সতীর্থের জন্য কামিন্সরা ‘মদ-উদযাপন’ বন্ধ রেখে যে নজির স্থাপন করেছেন, তার ভূয়সী প্রশংসা চলছে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আন্তর্জালে সাড়া ফেলেছে সে ভিডিও ক্লিপ; বাহবা পাচ্ছেন অধিনায়ক কামিন্স, পাচ্ছে তার দলও।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..