1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউক্রেনের রাজধানীতে সর্বাত্মক হামলার জন্য প্রস্তুত রাশিয়া

  • আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ১৮৭ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : ইউক্রেনে রাশিয়ার চলমান সামরিক অভিযান শুরুর পর প্রায় দুই সপ্তাহ পার হতে চললেও রাজধানী কিয়েভে এখনও সুবিধা করতে পারেনি রুশ সেনারা। তবে রাজধানী শহরের প্রবেশ মুখে প্রায় ৬৪ কিলোমিটার লম্বা সেনাবহর মোতায়েন করে রেখেছে মস্কো। অবশ্য ইউক্রেনের অভিযোগ, কিয়েভে সর্বাত্মক হামলা চালাতে সেনাদের প্রস্তুত করছে রাশিয়া।

ইউক্রেনের প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার (৭ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। তবে ঠিক কবে এই হামলা হতে পারে সে ব্যাপারে কিছু উল্লেখ করেনি দেশটি।

জেনারেল স্টাফ অব দ্য আর্মড ফোর্সেস অব ইউক্রেন থেকে দেওয়া হালনাগাদ তথ্যে জানানো হয়, কিয়েভে হামলা চালানোর জন্য প্রয়োজনীয় সামরিক সরঞ্জাম জড়ো করা শুরু করেছে রুশ সামরিক বাহিনী। এছাড়া ট্যাংক ও মোটরচালিত পদাতিক ইউনিটগুলো ভিত্তি স্থাপনের জন্য নিকটবর্তী ইরপিন শহরের দিকে অগ্রসর হয়েছে।

এতে আরও জানানো হয়, রুশ কমান্ডাররা তাদের বাহিনীকে বেলারুশ থেকে পাঠানো জ্বালানি সরবরাহ করেছেন এবং এসব জ্বালানি চেরনোবিল এলাকা দিয়ে আনা হয়েছে।

অন্যদিকে মস্কোর কর্মকর্তারা জানিয়েছেন, ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর খারকিভ, চেরনিহিভ, সুমি এবং দক্ষিণের মিকোলাইভ শহরকে অবরুদ্ধ করার দিকেই এখন মূল নজর দিচ্ছে রুশ সামরিক বাহিনী।

এছাড়া রুশ বাহিনী এখন ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর শহর ওডেসাতে বোমা হামলার প্রস্তুতি নিচ্ছে বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদোমির জেলেনস্কি। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এই শহরে বেশ কিছু সামরিক তল্লাশি চৌকি বসানো হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। শহরের রাস্তা একেবারে শান্ত ও জনমানবহীন।

একইসঙ্গে কিয়েভের উত্তর-পশ্চিম দিকের বুচা, হোস্টোমেল এবং ইরপিন শহরে রুশ সামরিক বাহিনী ক্রমাগত বোমাবর্ষণ করছে বলেও অভিযোগ করেছে ইউক্রেনের কর্তৃপক্ষ।

বিবিসির পৃথক প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের সেনাবাহিনী কিয়েভে পরিখা খনন করে এবং রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে সম্ভাব্য রুশ অগ্রাভিযান আটকানোর চেষ্টা করছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..