1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১০:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

ঋণের কিস্তি পরিশোধের শর্ত শিথিল করলো বাংলাদেশ ব্যাংক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ১০৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে ঋণের কিস্তি পরিশোধের শর্ত শিথিল করলো বাংলাদেশ ব্যাংক। নতুন প্রজ্ঞাপন অনুযায়ী, আগামী ৩০ জুন পর্যন্ত বকেয়া কিস্তিকে খেলাপি দেখাতে পারবে না দেশের ব্যাংকগুলো।

আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগের এক প্রজ্ঞাপনে দেশের সরকারি বেসরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের এমন নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

প্রজ্ঞাপনে বলা হয়, আর্থিক প্রতিষ্ঠান ও গ্রাহকের সম্পর্কের ভিত্তিতে মার্চ ২০২১ পর্যন্ত ঋণের কিস্তি ৩০ জুন ২০২১ তারিখের মধ্যে পরিশোধ করা যাবে। এ সময়ের কোন কিস্তি বকেয়া থাকলে ওই ঋণকে খেলাপি না করারও নির্দেশনা রয়েছে। সেই সঙ্গে ওই সময়ে ঋণের সুদ বা মুনাফার ওপর কোনো ধরণের ফি, চার্জ বা অতিরিক্ত কোনো অর্থ আদায় করা যাবে না বলেও নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এছাড়া, চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ৭ দিন বাড়ায় সে অনুয়ায়ী গেল সপ্তাহের মতই সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েও প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..