1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বে করোনায় আরও ১৩৮৬ মৃত্যু

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ১৪৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার ৫৭৯ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ৩৮৬ জনের।

শুক্রবার (১০ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ৮৬ লাখ ১৬ হাজার ৮৩৭ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ২৭ হাজার ৯৭৫ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ২১১ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৯৬৭ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৮৭০ জন। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৪৬ জন এবং মৃত্যু ১৮ জনের।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৪৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৬১ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৭১ জন এবং শনাক্ত হয়েছে ৭৬ হাজার ৩৮৩ জনের। ইতালিতে আক্রান্ত ২৩ হাজার ৪২ জন এবং মৃত ৮৪ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ৭৭৪ জন এবং মৃত্যু ৭৭ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৪০ হাজার ১৫১ এবং মৃত্যু হয়েছে ৪২ জনের। ব্রাজিলে মৃত ১৪৮ জন এবং আক্রান্ত ৪৫ হাজার ৭৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৮ জন এবং আক্রান্ত ৩২ হাজার ৭৭২ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..