1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘শিক্ষার্থীদের সব সময় চামচ দিয়ে খাইয়ে দেওয়ার দরকার নেই’

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ১৫৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: নিজেদের মতো করে শিক্ষার্থীদের গড়ে ওঠার সুযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, শিক্ষার্থীদের সব সময় চামচ দিয়ে খাইয়ে দেওয়ার দরকার নেই। তারা নিজেদের মতো করে বড় হলে দক্ষতা ও সক্ষমতা অর্জন করতে পারবে।

আজ শুক্রবার (১০ জুন) সকাল সোয়া ১১টায় বিশ্ববিদ্যালয়ের কার্জন হল পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, ঢাকার বাইরের বিশ্ববিদ্যালয়গুলো থেকে আমরা খবর পেয়েছি, তারা কোনো ধরনের সমস্যা ছাড়া যথাযথভাবে পরীক্ষা পরিচালনা করছেন। আমি শিক্ষার্থীদের সঙ্গেও কথা বলেছি, প্রশ্নপত্রের মান ও ব্যবস্থাপনা নিয়ে তারা সন্তোষ প্রকাশ করেছে।

মো. আখতারুজ্জামান বলেছেন, ‘ক’ ইউনিটের পরীক্ষায় সবচেয়ে বেশি পরীক্ষার্থী। এখানে ১৮৫১টি আসনের বিপরীতে প্রায় ১ লাখ সাড়ে ১৫ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন। ঢাকায় প্রায় ৬৩ হাজার, বাদ বাকি ৫৩ হাজার ঢাকার বাইরে পরীক্ষা দিচ্ছেন।

তিনি বলেন, সব মিলিয়ে এই ইউনিটের ভর্তি পরীক্ষায় একটি তুমুল প্রতিযোগিতা হবে। এটার (ক-ইউনিট) পরিধিও অনেক বড়।

পরিবেশ-ব্যবস্থাপনার বিষয়ে তিনি বলেন, পরীক্ষার্থীদের সহযোগিতায় আসা আমাদের শিক্ষার্থীরা এবং স্বেচ্ছাসেবকরা পরিবেশ সুন্দর রাখার বিষয়ে সচেষ্ট ছিলেন। তবে একটি বিষয়ে আমাদের পরিবর্তন লাগবে। পরীক্ষার দিনগুলোতে যখন ক্যাম্পাসে অনেক জনসমাগম হয়, তখন যেন যানবাহনগুলো বেশি প্রবেশ না করে। শিক্ষার্থীদের সহযোগিতায় আমরা যেন বেশি ভিড় না করি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দেশের ৮ বিভাগীয় শহরে একইসঙ্গে অনুষ্ঠিত হয়েছে। এতে ১৮৫১টি আসনের বিপরীতে ১ লাখ ১৫ হাজার ৭১০ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..